আমরা কোনও বিদেশি শক্তির ওপর নির্ভরশীল নই: তথ্যমন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের শক্তিতে বলীয়ান। আমরা জনগণের শক্তিতেই বিশ্বাস করি। অন্য কোনও শক্তিতে বিশ্বাস করি না। অন্য কোনও শক্তির সমর্থন সহযোগিতা নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় যায়নি। কোনও বিদেশি শক্তির ওপর আমরা নির্ভরশীল নই, আমরা জনগণের শক্তির ওপর নির্ভরশীল।

বুধবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর আয়োজিত ৭মার্চ ১৯৭১ থেকে ২৬ ফেব্রুয়ারি ১৯৭২ পর্যন্ত বিভিন্ন সময়ে বঙ্গবন্ধুর দেওয়া ভাষণ সম্বলিত ‘বজ্রকন্ঠ’ পুস্তকের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি তো জনসমর্থনহীন। আপনারা জানেন তারা দিনের বেলা নয়া পল্টনে অফিস করে। রাতে দূতাবাসে দূতাবাসে ঘুরে। কারণ তারা জনগণের শক্তিতে বিশ্বাস করে না। তারা মনে করে দূতাবাসে ঘুরে বেড়ালে তাদের কোলে করে ক্ষমতায় বসাবে। এই দেশে ক্ষমতায় বসানোর মালিক হচ্ছে জনগণ। কোলে করে যদি কেউ ক্ষমতায় বসাতে পারে তাইলে সেটা জনগণই পারবে।

বিএনপি আসলে দুটি শক্তিতে বিশ্বাস করে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, একটি হচ্ছে বন্দুকের শক্তি যেটি জিয়াউর রহমান ক্ষমতা দখল করেছিল। বন্দুকের নলের মুখে ক্ষমতা দখল করে উচ্ছিষ্ট দিয়ে দল গঠন করেছিল। আজ যারা বড় বড় কথা বলছেন তাদের প্রতি সম্মান রেখেই বলতে চাই, ক্ষমতার উচ্ছিষ্ট গ্রহণ করতেই তারা বিএনপিতে গিয়েছিল। দ্বিতীয়ত বিশ্বাস করে ষড়যন্ত্র। আরেকটি হচ্ছে বিদেশিদের ওপর বিশ্বাস করে যে তারা তাদের ক্ষমতায় বসাবে। বাংলাদেশ আওয়ামী লীগ সেটি বিশ্বাস করে না এবং সেটি বাস্তবতাও নয়।

You might also like