আমার কাছে ক্ষমতাটা হচ্ছে জনগণের সেবা দেওয়া: মাননীয় প্রধানমন্ত্রী

২৩

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি শুধু বঙ্গবন্ধুর কন্যাই না, তার আদর্শের সৈনিকও। তাই আমার কাছে ক্ষমতাটা হচ্ছে জনগণের সেবা দেওয়া, তাদের জন্য কাজ করা। বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না, ভূমিহীন থাকবে না। সেটাই আমাদের লক্ষ্য, সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

মঙ্গলবার সকালে মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ৩২ হাজার ৯০৪টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটা ঘর পেয়ে মানুষ যখন হাসে তখন সব থেকে বেশি ভালো লাগে, জাতির পিতা এটাই তো চেয়েছিলেন।

এসময় তিনি আরও বলেন, একটা ঘর পেলে মানুষ সব কিছু পেয়ে যায়। আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে অনেক বেদখল জমি উদ্ধার করা সম্ভব হয়েছে। এ জন্য প্রকল্পের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

জাতির পিতার নেতৃত্বে যুদ্ধবিধস্ত সদ্য স্বাধীনতাপ্রাপ্ত বাংলাদেশ গড়ে তোলার প্রসঙ্গ ‍তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘একদিকে বিধস্ত বাংলাদেশ গড়ে তোলা, অপরদিকে মানুষের পাশে দাঁড়ানো এবং মানুষের ভাগ্য পরিবর্তনের কর্মসূচি বাস্তবায়ন করা। এই অতি স্বল্প সময়েরে মধ্যে দেশকে তিনি গড়ে ‍তুলেছিলেন।’

সরকারের চলমান আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৩২ হাজার ৯০৪টি বাড়ি ভূমিহীন ও গৃহহীনরা ইদের আগে এই উপহার পেল। গৃহহীন-ভূমিহীন উপকারভোগী মানুষরা ইদের আগে জমিসহ ঘর উপহার পেয়ে খুশির আনন্দে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিভিন্ন এলাকার উপকারভোগীদের হাতে ঘরের চাবি তুলে দেন স্থানীয় জনপ্রতিনিধি এবং মাঠ প্রশাসনের কর্মকর্তারা।

%d bloggers like this: