আরো একটি সোনা জিতেছেন বাংলাদেশের ভারোত্তোলক মাবিয়া আক্তার

১০৩

নেপালে এসএ গেমসে চারটি সোনা জিতে যেন থমকে গিয়েছিল বাংলাদেশ। এই চারটি সোনার পদকই এসেছিল কাঠমান্ডু থেকে। অবশেষে আরেকটি সোনার পদকের দেখা পেয়েছে বাংলাদেশ। মাবিয়া আক্তার সীমান্তের হাত ধরে নেপালের এসএ গেমসে পঞ্চম সোনা জিতেছে বাংলাদেশ। এ নিয়ে নেপালের এসএ গেমসে পঞ্চম সোনা জিতলো বাংলাদেশ। ভারোত্তলনে ৭৬ কেজি ওজন শ্রেণিতে মাবিয়া আক্তার জিতেছেন সোনার পদক। এ ইভেন্টে শ্রীলঙ্কার সি বি প্রিয়ন্তিকে হারিয়েছেন মাবিয়া।

গতবার ভারতের গেমসে ৬৩ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ১৪৯ কেজি তুলে লাল-সবুজ পতাকা সবার উঁচুতে তুলেছিলেন মাবিয়া। আর এবার সাফল্য পেলেন ৭৬ কেজি ওজন শ্রেণিতে।

শুরুতে অবশ্য স্ন্যাচে পিছিয়ে পড়েছিলেন। মাবিয়া স্ন্যাচে তোলেন ৮০ কেজি। এরপর ক্লিন অ্যান্ড জার্কে সেটা পুষিয়ে দেন। তোলেন এবার ১০৫ কেজি। সব মিলিয়ে ১৮৫ কেজি তুলে এসএ গেমসে টানা দ্বিতীয় সোনা জিতলেন মাবিয়া। এই ইভেন্টে প্রিয়ন্তি স্ন্যাচে ৮১ কেজি আর ক্লিন অ্যান্ড জার্কে ১০১ কেজি। সব মিলিয়ে তিনি তোলেন ১৮২ কেজি। আর এই ইভেন্টে ব্রোঞ্জ জয়ী নেপালের ভারোত্তোলক পুন তারা দেবী তোলেন ১৭২ কেজি।

সবশেষ ২০১৬ গুয়াহাটি গেমসে মাবিয়া ৬৩ কেজিতে সোনা জেতেন। সে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখলেন নেপালের পোখারায়। সেবার সোনা জিতে জাতীয় সংগীতের সময় কান্নার মাবিয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচুর ভাইরাল হয়েছিল। এর আগে তায়কোয়োন্দো থেকে দিপু চাকমা, কারাতের হোমায়রা আক্তার, মারজান আক্তার ও আল আমিন এসএ গেমসে সোনা জেতেন নেপালে।

অনলাইন নিউজ ডেস্ক/ বিজয় টিভি

You might also like