আশুলিয়ায় অস্ত্রসহ গ্রেপ্তার ৪

ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে অস্ত্রসহ চার জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে পিস্তল, ম্যাগজিন ও গুলি জব্দ করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন— মো. রনি ভূইয়া (২০), মো. বাহদুর মৃধা (২৭), তালুকদার মাহমুদুল হাসান (৩২) ও তালুকদার ওয়ালিউল ইসলাম শুভ (২২)।

রোববার (১৭ এপ্রিল) র‍্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২ এপ্রিল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন পূর্ব নরসিংহপুর এলাকায় এক ভুক্তভোগীর অফিসে মো. বাহাদুর মৃধা (২৭) ও মো. রনি ভূইয়া (২৪) সহ অন্যরা অবৈধ অস্ত্র ছাড়াও দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ব্যাপক ভাঙচুর ও মারধরসহ লুটপাট করে। এ ঘটনায় ভুক্তভোগীর স্ত্রী গত ৩ এপ্রিল তাদের বিরুদ্ধে একটি মামলা করেন।

মাজহারুল ইসলাম বলেন, পরে র‍্যাব-৪ মামলাটির ছায়াতদন্ত শুরু করে। গোয়েন্দা তথ্য ও ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহারের প্রমাণ পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় শনিবার (১৬ এপ্রিল) আশুলিয়া এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, এক রাউন্ড গুলি, একটি লোহার পাইপ, চারটি পাসপোর্ট ও ১১টি মোবাইল জব্দ করা হয়েছে।

গ্রেপ্তাররা র‌্যাবকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তাদের বিরুদ্ধে থানায় হুমকি, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। তারা অস্ত্র দেখিয়ে সাভার ও আশুলিয়া এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপসহ মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। এলাকায় তাদের ৮-১০ জনের একটি সশস্ত্র ক্যাডার বাহিনী রয়েছে। সাধারণ মানুষের সম্পত্তি দখল, চাঁদাবাজি, চাঁদার জন্য হুমকি দেওয়া, মাদক ব্যবসা, জুয়ার কারবার ইত্যাদি অপরাধের সঙ্গে তারা জড়িত।

গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলেও তিনি জানান।

You might also like
%d bloggers like this: