আশুলিয়ায় ইটবাহী ট্রাক উল্টে নিহত ৪

৮৬

আশুলিয়ায় ইট বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদের খালে পড়ে চালক ও ভাটার নিরাপত্তা প্রহরী সহ নিহত হয়েছেন দুই জন। এছাড়া ট্রাকটি তলিয়ে যাওয়ায় নিখোঁজ রয়েছে আরো দুই জন। এঘটনায় আহত অপর তিন শ্রমিকককে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে দুর্ঘটনাকবলিত ট্রাকটি এখন পর্যন্ত উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিস ও পুলিশ।

মঙ্গলবার ভোর ৬টার দিকে মরাগাঙ এলাকার আশুলিয়া ব্রিকস নামে ইট ভাটার পাশে একটি মেঠো শাখা সড়কে এই দুর্ঘটনা ঘটে।

উদ্ধার হওয়া মুজাহিদ ট্রাকের চালক ও অপরজন ভাটার নৈশ প্রহরী কাদের। তবে আরিফ ও শাহিন নামে নিখোঁজদের সন্ধানে কাজ করছে ডুবুরি দল। নিহতরা স্থানীয় একটি ইটভাটার শ্রমিক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ইটভাটার অন্যান্য শ্রমিকরা জানায়, ভোরে ইট বোঝাই ট্রাকটির ভিতরে চালকসহ চার জন ও বাইরে আরো তিন জন আরোহী ছিল। ট্রাকটি শাখা সড়ক দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাবশত নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এসময় ট্রাকের উপরে থাকা তিন শ্রমিক সাঁতরে উঠে আসলেও বাকী চার জন পানির তলদেশে ট্রাকের মধ্যেই আটকে পড়ে। পরে স্থানীয়দের খবরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে।

উত্তরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সকালে স্থানীয়দের খবরে উত্তরা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে। কিন্তু ট্রাকটি পানির তলদেশে চলে যাওয়ায় তা উদ্ধার করা কষ্টসাধ্য হয়ে পড়ে। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের আরো তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজে অংশ নেয়। এরপর সকাল সাড়ে ৯টার দিকে মুজাহিদ ও কাদের নামে দুই জনের মরদেহ উদ্ধার করা হয়।

এব্যাপারে উত্তরা ও টঙ্গী ফায়ার সার্ভিসের জোন কমান্ডার মানিকুজ্জামান বলেন, খাদের গভীরতা প্রায় ৪০ ফুট হওয়ায় ট্রাকটি উদ্ধার করা সময় সাপেক্ষ ব্যাপার। তবে প্রয়োজনীয় যন্ত্রপাতির সাহায্যে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীরা কাজ করে যাচ্ছে। তবে দুই জনের মরদেহ উদ্ধার করা হলেও প্রত্যক্ষদর্শীদের দেওয়া বরাতের প্রেক্ষিতে আরো দুই জন নিখোঁজ রয়েছেন। তবে ট্রাকটি উদ্ধার করা গেলে আর কেউ নিখোঁজ আছে কি না সে ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে বলেও জানান তিনি।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like