আসিফ আকবরের জন্মদিন

কে না তার গান শুনেছেন? একসময় চায়ের দোকান থেকে শুরু করে সব তল্লাটে গান পাগল মানুষের মনের খোরাক যুগিয়েছেন তিনি। বলছি জনপ্রিয় সঙ্গীতশিল্পী আসিফ আকবরের কথা। যাকে তার ভক্তরা বাংলা গানের যুবরাজ বলেও সম্মানিত করেন।

২০০১ সালে প্রকাশিত তার প্রথম একক গানের অ্যালবাম ও প্রিয়া তুমি কোথায়। অ্যালবামের টাইটেল ট্র্যাকটি দিয়ে ক্যাসেট ফিতার দিনগুলোতে তুমুল জনপ্রিয়তায় সবার মন কাড়েন এই সঙ্গীতশিল্পী।

এখন পর্যন্ত দেশের অডিও ইন্ডাস্ট্রির ইতিহাসে সবচেয়ে বেশি জনপ্রিয় ও ব্যবসা সফল অ্যালবামটি ও প্রিয়া তুমি কোথায়। ৬০ লাখেরও বেশি বিক্রি হয়েছিল অ্যালবামটি। ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি রিয়াজ শাবনুর ছবিতে এই গানে ঠোঁট মেলান।

ভিডিওতেও তিনি ধরা দিয়েছেন। দেশের প্রথম মিউজিক্যাল ফিল্মেও অভিনয় ও গানও গেয়েছেন আসিফ। এই বছরেই একুশে বইমেলায় লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন তার ‘পোটকরা টু ম্যান হাটন’ শিরোনামের বইটি দিয়ে।

একক, মিক্সড বা গায়ক আসিফের ‘বেশ বেশ বেশ-সাবাশ বাংলাদেশ’ গানটি জনপ্রিয়তার বিচারে বাংলাদেশ ক্রিকেটের অঘোষিত থিম সং হয়ে আছে।

দীর্ঘ সংগীত ক্যারিয়ারে অসংখ্য স্বীকৃতিও যুক্ত হয়েছে তার ঝুড়িতে। তারমধ্যে উল্লেখযোগ্য সেরা শিল্পী হিসেবে দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

একক, মিক্সড বা চলচ্চিত্র যেখানেই গান করেছেন তিনি সেখানেই তার গান লুফে নিয়েছেন শ্রোতারা। ১৯৭২ সালের এই দিনে জন্ম নেয়া জনপ্রিয় সঙ্গীতশিল্পী আসিফ আজ ৪৮তম বছরে পা দিলেন।

সম্প্রতি দেশে করনাভাইরাস বিপর্যয় পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে ভিডিও বার্তা প্রকাশ করেছেন তিনি। কোয়ারেন্টাইনের মধ্যে থেকে জন্মদিন পার করতে যাওয়া জনপ্রিয় এই গায়ককে বিজয় টিভির পক্ষ থেকে শুভেচ্ছা।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি