আ. লীগের জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

৮১

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দুই দিনব্যাপী জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (শুক্রবার) বিকাল তিনটা চার মিনিটে সম্মেলন স্থল ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছেন প্রধানমন্ত্রী। এরপর জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধন কার্যক্রম শুরু করেন প্রধানমন্ত্রী।

এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পতাকা উত্তোলন করেন। পাশাপাশি দলের জেলা সভাপতি জাতীয় ও সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করেন। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। প্রধানমন্ত্রী পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

এর আগে সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের ঢল নেমেছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। সম্মেলনস্থলে প্রবেশের জন্য ৫ টি গেটে এর মধ্যে ৪ টি গেট আগেই খুলে দেয়া হয়েছে। এ ৪টি প্রবেশ পথ দিয়ে এরই মধ্যে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করতে শুরু করেছেন।

যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে প্রবেশ পথ গুলোতে বসানো হয়েছে নিরাপত্তা ও তল্লাশি চৌকি। সম্মেলনস্থলে প্রবেশ করা প্রত্যেককেই এ নিরাপত্তা ও তল্লাশি চৌকি পার করে ভিতরে প্রবেশ করতে হচ্ছে।

‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে গড়তে সোনার দেশ/এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’ স্লোগানে অনুষ্ঠিত হচ্ছে এবারের সম্মেলন।

প্রথম দিন সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে দলের সভাপতি শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। এছাড়া, এদিন সাধারণ সম্পাদকের রিপোর্ট, শোক প্রস্তাব পাঠ করা হবে। দ্বিতীয় দিন সকাল ১০টায় বসবে সম্মেলন অধিবেশন। ওই অধিবেশন থেকে দলের পরবর্তী সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মৎস্য ভবন এলাকা থেকে শাহবাগ পর্যন্ত পুরো এলাকাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় সতর্ক অবস্থান নিয়েছেন। একইসঙ্গে এ এলাকায় যান চলাচল সীমিত করা হয়েছে।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like