ইউটিউব থেকে সরিয়ে ফেলা হলো বিতর্কিত নাটক ‘ঘটনা সত্য’

সম্প্রতি ঈদের বিশেষ নাটক ‘ঘটনা সত্য’-তে বিশেষ শিশুদের বাবা-মায়ের ‘পাপ কর্মের ফল’ বলে ভুল বার্তা দেয়ার অভিযোগে এবার নাটকটি ইউটিউব থেকে সরিয়ে নেয়া হলো। নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী।

ঈদের এই নাটকটি প্রকাশের পর থেকে শুরু হয় সমালোচনা। রুবেল হাসান নির্মিত এ নাটক সব সমালোচনার মুখে পড়ে ২৫ জুলাই এক ই-মেইল বার্তায় সিএমভির কর্ণধার এসকে শাহেদ আলী পাপ্পুর পক্ষে দুঃখ প্রকাশের বিজ্ঞপ্তি আসে।

তিনি জানান, ‘বরাবরই আমরা আপনাদের সহযোগিতা ও ভালোবাসা পেয়েছি। এর জন্য আজীবন কৃতজ্ঞ আমরা। ২৪ জুলাই ‘ঘটনা সত্য’ নামের একটি ঈদের নাটক প্রকাশ করেছি আমাদের ইউটিউব চ্যানেলে।  সেটি নিয়ে কিছু আলোচনা লক্ষ্য করেছি। অভিযোগও করেছেন অনেক দর্শক।

নাটকটি প্রকাশের পর অনেকেই জানিয়েছেন, এ নাটকের মাধ্যমে ভুল বার্তা দেওয়া হয়েছে। অভিযোগটির সঙ্গে আমরা সহমত পোষণ করছি। তাই ‘ঘটনা সত্য’ নাটকের নাট্যকার, পরিচালক, প্রযোজক, শিল্পী এবং কলাকুশলীদের পক্ষ থেকে আমরা গভীরভাবে দুঃখ প্রকাশ করছি।’

এছাড়াও দুঃখ প্রকাশ করেছেন নির্মাতা রুবেল হাসান ও অভিনয়শিল্পী আফরান নিশো ও মেহজাবীন চৌধুরীও। তারা জানান, বিষয়টি একেবারেই অনাকাঙ্ক্ষিত। জানা গেছে, প্রয়োজনীয় সংশোধনের পর নাটকটি পুনরায় পরবর্তী সময়ে আবারও প্রকাশ করা হবে।

You might also like