ইউরোপ ছেড়ে সৌদি আরবে পাড়ি জমালেন রোনালদো!

১০

অবশেষে গুঞ্জনটাই সত্যি হলো। ইউরোপীয় ফুটবলে ইতি ঘটলো সিআরসেভেনের অধ্যায়ের। প্রায় দেড় মাস দলবিহীন থাকার পর সৌদি আরবের ক্লাব আল–নাসরে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৭ বছর বয়সী পর্তুগিজ বয়সী তারকা এশিয়ার ক্লাবটির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন।

তবে রোনালদো ঠিক কত টাকা বেতন পাবেন, তা নিশ্চিত হওয়া যায়নি। শোনা যাচ্ছে, প্রতি বছর সাড়ে সাত কোটি ডলার বেতন পেতে পারেন রোনালদো। যা সত্যি হলে ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হবেন তিনি।

গত শুক্রবার আল–নাসরে দেওয়া বিবৃতিতে রোনালদো জানান, একটি ভিন্ন দেশে নতুন ফুটবল লিগের অভিজ্ঞতা নিতে তিনি রোমাঞ্চিতবোধ করছেন। সৌদি আরবের পুরুষ ও নারী ফুটবলের উন্নয়নে আল–নাসরের যে লক্ষ্য, সেটা খুবই অনুপ্রাণিত করেছে তাকে।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের জয়ের প্রসঙ্গে টেনে রোনালদো বলেন, ‘সৌদি আরবের সাম্প্রতিক বিশ্বকাপ সাফল্য বলে দিচ্ছে এই দেশটির ফুটবল নিয়ে লক্ষ্যটা অনেক বড়, এবং প্রচুর সম্ভাবনাময়ী।

২০০২ সালে সিনিয়র ক্যারিয়ার শুরু করা রোনালদোর সর্বশেষ ক্লাব ছিলো ম্যানচেস্টার ইউনাইটেড। বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে ক্লাবটির কোচ ও শীর্ষ কর্মকর্তাদের নিয়ে বেশ কিছু বিস্ফোরক মন্তব্য করায় ক্লাবটির সাথে সম্পর্ক ছেদ হয় তার।

এদিকে রোনালদোর আল নাসরে যোগ দেওয়া প্রসঙ্গে ক্লাবটির প্রেসিডেন্ট মুসালি আলমুয়াম্মার জানান, এটি ইতিহাস তৈরির চেয়েও বড় কিছু। রোনালদোর সঙ্গে এই চুক্তি শুধু তাদের ক্লাবকেই নয়, তাদের লিগ, দেশ এবং ভবিষ্যৎ প্রজন্মকেও অনুপ্রাণিত করবে।