ইতালীয় ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান মোমেনের

৮০

পররাষ্ট্রমন্ত্রী ডাঃ এ কে আবদুল মোমেন ইতালীয় ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। তিনি বিশেষ অর্থনৈতিক অঞ্চল, ওয়ান স্টপ-সার্ভিস, হাই-টেক পার্ক, শিল্প স্থাপনের জন্য প্রদেয় ট্যাক্স ইনসেনটিভসহ বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে বাংলাদেশ সরকার যে উদ্যোগ গ্রহণ করেছে সে সম্পর্কে তিনি উল্লেখ করেন। ২৮ অক্টোবর রোমে ইতালির পররাষ্ট্র বিষয়ক পররাষ্ট্র মন্ত্রী মানিলিও দে স্টেফানোর সাথে বৈঠককালে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সঙ্কট নিয়ে মানিলিও দে স্টেফানোকেও অবহিত করেছিলেন এবং জোর দিয়েছিলেন যে জরুরি ভিত্তিতে বাংলাদেশে নিরাপদে, মর্যাদাপূর্ণ ও টেকসইভাবে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার জন্য মিয়ানমারের উপর আন্তর্জাতিক সম্প্রদায়ের কঠোর চাপ তৈরি করা দরকার।

ইতালীয় উপ-সচিব রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশের মানবিক ভূমিকার প্রশংসা করেন এবং জানিয়েছিলেন যে রোহিঙ্গাদের পক্ষে ইতালি সরকার কঠোর ভাবে সমর্থন করে। তিনি আশ্বাস দিয়েছিলেন যে ইইউর অভ্যন্তরে এবং পৃথক পৃথকভাবেও রোহিঙ্গা সঙ্কটের দ্রুত সমাধানের জন্য ইতালি চেষ্টা চালিয়ে যাবে। তিনি আরও বলেন, দু’দেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করতে ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে ইতালি সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like