ঈদের ছুটিতে ক্রিকেটারদের সতর্ক থাকার পরামর্শ বিসিবির

৪৩

দেশে চলমান করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের বিষয়টি বিবেচনা করে ঈদের ছুটিতে ক্রিকেটাদের নিরাপদ রাখার জন্য কিছু বিশেষ নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঈদুল ফিতরের ঠিক পরই শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। তাই এ বিশেষ নির্দেশনা ক্রিকেটারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

গতকাল থেকে শুরু হয়েছে ঈদুল-উল-ফিতর ছুটি এবং ১৭ মে শেষ হবে। সপ্তাহব্যাপী বিরতির সময় প্রাথমিক স্কোয়াডে থাকা খেলোয়াড়দের সতর্কতা অবলম্বন করার জন্য বিসিবির মেডিকেল বিভাগ নির্দেশ দিয়েছে।

পরিবারের সদস্য ছাড়া জনসাধারণের মধ্যে না গিয়ে এবং সাধারণ মানুষের সাথে দেখা না করার নির্দেশ দিয়েছে বিসিবি। বাড়িয়ে থাকতে এবং কঠোরভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে।

বিসিবির প্রধান দেবাশিষ চৌধুরি বলেন, ‘ আমরা প্রত্যেক ক্রিকেটারকে ছুটির দিনে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছি।’

তিনি আরও বলেন, ‘চলাচল সিমীত রাখা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তাদেরকে নির্দেশ দেয়া হয়েছে। ঈদের ছুটির পর গুরুত্বপূর্ণ সিরিজ হওয়ায় ক্রিকেটারদের কঠোর পরামর্শ দেয়া হয়েছে। আমাদের মেডিকেল বিভাগ জানিয়েছে, জনসাধারণের সমাবেশে যেন ক্রিকেটাররা না যায়। কোভিড-১৯ থেকে মুক্ত থাকতে যা যা করার প্রয়োজন তা করতে বলা হয়েছে।’

শ্রীলংকা সিরিজকে সামনে রেখে ১৮ মে থেকে আবারো অনুশীলন শুরু করবে ক্রিকেটাররা। সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অর্ন্তভুক্ত।

You might also like