ঈদের ছুটি শেষে খুলেছে অফিস-আদালত

৯৮

ঈদুল ফিতরের তিন দিনের ছুটি শেষে আজ রোববার (১৬ মে) থেকে খুলেছে সরকারি-বেসরকারি অফিস-আদালত, ব্যাংক-বিমাসহ সব ব্যবসায়িক প্রতিষ্ঠান। তবে এসব প্রতিষ্ঠানে কর্মজীবীদের উপস্থিতি কম।

গত বৃহস্পতিবার থেকে তিন দিনের ঈদের ছুটি শুরু হয়। শুক্রবার পালিত হয় ঈদুল ফিতর।

এবার ঈদের ছুটির দু-দিনই গেছে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির মধ্যে। করোনা সংক্রমণের কারণে লকডাউনের মধ্যে জরুরি সেবা দেয়া দফতর ছাড়া সরকারি অন্যান্য অফিস বন্ধ রয়েছে।

অফিস শুরু হলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কয়েকদিন কম থাকবে বলা যায়। কারণ, আন্তঃজেলা গণপরিবহণ বন্ধ থাকায় ঈদে গ্রামে যাওয়া মানুষদের কর্মস্থলে ফিরতে যথেষ্ট বেগ পেতে হবে। যদিও সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা এবার নিজ নিজ অবস্থান থেকেই ঈদ পালনের আহ্বান জানিয়েছিলেন। তবে সে কথা মানেনি মানুষ।

সরকারি-বেসরকারি অফিসে তিন দিনের ঈদ ছুটি দেওয়ার জন্য বলা হলেও অনেক বেসরকারি প্রতিষ্ঠানই কয়েকদিনের অতিরিক্ত ছুটি দিয়েছে। ফলে কিছু মানুষ ফিরবেন আরও কয়েকদিন পর।

কোভিড-১৯ সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয় সরকারের পক্ষ থেকে। পরে তিন দফা লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। সেই মেয়াদ শেষ হবে আজ রোববার মধ্যরাতে। বিধিনিষেধের মেয়াদ আরও এক দফা বাড়িয়ে আগামী ২৩ মে পর্যন্ত নেয়া হচ্ছে।

You might also like