ঈদের সিনেমা: খেলা হবে কি শাকিব-শুভ-সিয়ামের?

৯১

ঢাকাই ছবির সুপারস্টার শাকিব খান। ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন এই সুপারস্টার। ধরেছেন  ঢাকাই ছবির লাগাম। দর্শককে টেনেছেন সিনেমা হলে। করোনায় গেল বছর ঈদে মুক্তি পায়নি শাকিরের কোন সিনেমা। মূলত করোনা ঝুঁকিতেই কোন ছবি মুক্তি দিতে পারেনি ছবির প্রযোজক।

এবারের ঈদে মুক্তির কথা ছিল শাকিবের ‘বিদ্রোহী’ ও ‘অন্তরাত্মা’ ছবি দুটির। ‘বিদ্রোহী’ ছবিটি ঈদে মুক্তির জন্য নিবন্ধিত করে রাখা হলেও ছবিটির প্রযোজক সেলিম খান চলমান করোনা পরিস্থিতি ও বর্ধিত ১৬ মে পর্যন্ত বিদ্যমান লকডাউনে কম সংখ্যক সিনেমা হলে ছবিটি মুক্তি দিতে নারাজ।

ঈদুল ফিতরে মুক্তির কথা ছিল শাকিবের আরেক ছবি ‘অন্তরাত্মা’র। কিন্তু আসন্ন ঈদে দেশের করোনা-পরিস্থিতি বিবেচনায় মুক্তি পাচ্ছে না শাকিব খানের ‘অন্তরাত্মা’ সিনেমা। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান তরঙ্গ এন্টারটেইনমেন্ট এ তথ্য নিশ্চিত করেছে।

কপ ক্রিয়েশন প্রযোজিত চিত্রনায়ক আরিফিন শুভ অভিনীত আলোচিত পুলিশ অ্যাকশন সাসপেন্স থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটির প্রথম পর্ব এবারের ঈদে মুক্তি পাবে কি না, এ প্রসঙ্গে সিনেমার অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার জানান, এখনও মুক্তির সম্ভাবনা ফিফটি-ফিফটি। আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত জানানো হবে।

তবে জানা গেছে, ঈদে ‘মিশন এক্সট্রিম’ সিনেমা মুক্তির সম্ভাবনা খুবই ক্ষীণ। সেই সিদ্ধান্ত আসছে একটি সভার পর। ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় আরিফিন শুভ ছাড়াও অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী সহ একাধিক তারকা অভিনেতা। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

সিয়াম আহমেদ, পূজা ও তাসকীন অভিনীত সিনেমা শান। সিনেমাটি ২০২০ সালেই মুক্তির কথা ছিল। কিন্তু করোনার কারণে সিনেমাটি নিয়ে এক বছর ধরে অপেক্ষা করে আছেন প্রযোজক আজাদ খান।

সিনেমাটি মুক্তি পাচ্ছে কি না তার চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে শুক্রবার। করোনা মহামারির কারণে গেল বছরের ঈদেও দেশে কোনো সিনেমা মুক্তি পায়নি। সে কারণে এবারের ঈদে প্রেক্ষাগৃহ চালু করে ব্যবসা করতে চাইছেন মালিকেরা। কিন্তু প্রযোজকেরা দোটানায়। তাহলে এই ঈদে খেলা হবে কি শাকিব-শুভ-সিয়ামের? উত্তরটা হয়তো সময়ই বলে দেবে।

You might also like