উঠে দাড়াতে চায় জিম্বাবুয়ে

এক সময় বাংলাদেশ- জিম্বাবুয়ে দ্বৈরথ আগুনের ঝাঁজ ছড়ালেও দু’দল এখন দুই মেরুর বাসিন্দা। দু’দলের সাম্প্রতিক পারফরম্যান্সেই সেটা স্পষ্ট। বাংলাদেশ যেখানে এশিয়ার রানার্সআপ দল, জিম্বাবুয়ে সেখানে টানা দুটি সিরিজে হোয়াইটওয়াশ হয়ে বাংলাদেশে এসেছে।

আত্মতুষ্টির ফাঁদে পা না দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে বড় চ্যালেঞ্জ মনে করছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা। জিম্বাবুয়েকে হালকা করে দেখার ঝুঁকি নিতে চান না মাশরাফি। প্রায় আট মাস পর ঘরের মাঠে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। বেলা ২টা ৩০ মিনিটে শুরু হতে যাওয়া দিবা-রাত্রির ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস সিলেক্ট-১।

আর এই সিরিজ দিয়েই ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চায় স্বাগতিকরা আন্তর্জাতিক ক্রিকেটে নামার আগে বাংলাদেশের লক্ষ্য সিরিজ জয়ের সঙ্গে নতুনদের দেখে নেয়া।

দু’দল পরস্পরের খুবই পরিচিত। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাশরাফি মুর্তজার অভিষেক হয়েছে এই জিম্বাবুয়ের বিপক্ষেই। জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার এটি বাংলাদেশে নবম সফর। সমান নয়টি সফর করেছেন এলটন চিগুম্বুরাও ।

আজই অভিষেক হয়ে যেতে পারে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া ফজলে রাব্বির। সাকিবের বিকল্প হিসেবেই এই বাঁ-হাতি ব্যাটিং অলরাউন্ডারকে দলে নিয়েছেন নির্বাচকরা। তামিম ইকবালের ইনজুরি ও সৌম্য দলের বাইরে থাকায় ওপেনিং জুটিতে লিটন দাসের সঙ্গে নাজমুল হোসেন শান্তকেই দেখা যাবে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like