একজন স্টাইল আইকন সালমান শাহ

১১১

এই গল্পটা দূর আকাশের তারাদের ভিড়ে জ্বল জ্বল করে জ্বলতে থাকা ঢাকাই ছবির একজন স্টাইল আইকন সালমান শাহ’র। নব্বইয়ের দশকে তিনি যে ফ্যাশন সচেতন ছিলেন তা যে অনুকরণীয় তা এই প্রজন্মের ফ্যাশন সচেতন তরুণদের দেখলেই যোগ বিয়োগে মিলিয়ে নেয়া যায়।

যদিও সালমান শাহ’র নামের পাশের তকমাটি একজন অভিনেতা বা নায়কের। আর নায়ক মানেই যাকে সবাই অনুকরণ করবে চলনে বলনে, পোশাকে-আশাকে; তিনি সবকিছুর মিশেলেই ছিলেন একজন পরিপূর্ণ নায়ক।

যেকোনো স্টাইলেই নিজেকে মানিয়ে নিতেন সালমান শাহ। অনেকে সালমানকে স্টাইল আইকন হিসেবে মানেন। অনেকে সালমান শাহকে অনুকরণ করেন। এমনকি বলিউডের অভিনেতারা পর্যন্ত সালমান শাহর স্টাইল অনুকরণ করেন। সুপারস্টার শাকিব খানও সালমান শাহকে আইকন মানেন।

২০১৪ সালে বলিউডের আশিকি টু চলচ্চিত্রের নির্মাতা শুটিং সেটে নায়ক আদিত্য রায় কাপুরকে চরিত্র বুঝিয়ে দিতে গিয়ে বলছিলেন, ‌‘তোমাকে আমি বাংলাদেশের প্রয়াত নায়ক সালমান শাহর লুকে চাই। সালমানের স্টাইলগুলো ফলো করো।’ এ খবর ভারতীয় গণমাধ্যমে এসেছিল।

সালমানের ফ্যাশন স্টাইল এতটাই অনুকরণীয় যে এখনো উপমহাদেশের বিভিন্ন দেশে সালমানের আর্কাইভ ঘেঁটে তার স্টাইল অনুসরণ করা হয়। সবশেষ, পোড়া মন-২ ছবির গল্পে আবর্তিত হয়েছে সালমানের স্টাইল। অভিনেতা সিয়ামকে সেখানে দেখা গেছে সালমানভক্ত হিসেবে সালমানের ফ্যাশন অনুকরণ করতে।

You might also like