একদিনে মৃত্যু ১৬৩০, শনাক্ত ৫ লাখ ৮৮ হাজার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এক হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৮৮ হাজার ৪৩১ জন। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৬ হাজার ৬২ জন। আর শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৯৫ লাখ ৪০ হাজার ৩০৩ জন।

বৃহস্পতিবার (২৬ মে) আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, দৈনিক প্রাণহানি ও সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ১০ লাখ ৩০ হাজার ৪১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১৭ জন। আর নতুন রোগী শনাক্ত হয়েছে এক লাখ এক হাজার ২২১ জন। এ নিয়ে মোট শনাক্ত বেড়ে হয়েছে ৮ কোটি ৫৪ লাখ ৪০ হাজার ৩৪০ জনে।

দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল। ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১৫৭ জনের। এ নিয়ে ল্যাটিন আমেরিকার দেশটিতে মৃত্যু বেড়ে হয়েছে ৬ লাখ ৬৬ হাজার ১১২ জন। এসময়ে ব্রাজিলে নতুন রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৭৮৭ জন। মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৮ লাখ ৪৬ হাজার ৬০২ জনে।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩ জন। আর রোগী শনাক্ত হয়েছেন ৪ হাজার ৫৮০ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৮৩ লাখ ৫ হাজার ৯৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৮ হাজার ৬০৯ জনের।

ভারতে একদিনে ২ হাজার ৬৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে থাকা দেশটিতে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৩১ লাখ ৪৪ হাজার ২৬০ জনে।

জার্মানিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪৭ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩৯ হাজার ২৬ জনে। একদিনে সেখানে নতুন রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৩৯ হাজার ২৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৬২ লাখ ৫ হাজার দুইজন।

You might also like