একদিনে ১৬৪৯ মৃত্যু, শনাক্ত পৌনে ৬ লাখ

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬৪৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ৬১০ জন। আগের দিন মারা গেছেন ১ হাজার ৫৯৩ জন ও সংক্রমিত হন ৫ লাখ ৯৬ হাজার ৩৮৩ জন।

বৃহস্পতিবার (৯ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৮০ লাখ ১০ হাজার ৫২৭ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ২৬ হাজার ৪১৬ জনে। এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৫১ কোটি ৯ লাখ ৯৬ হাজার ১৩৩ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে তালিকার ১ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৮৪৮ জন। এসময়ে দেশটিতে ২৮৩ জন মারা গেছেন। এ পর্যন্ত দেশটিতে মারা গেছে ১০ লাখ ৩৫ হাজার ৩১ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ২৮ লাখ ২৫ হাজার ৯৯৯ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই তাইওয়ানের অবস্থান। তালিকায় ৪০তম অবস্থানে থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮০ হাজার ২২৩ জন। এসময় মারা গেছেন ১৫৯ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত ৪ কোটি ৩১ লাখ ৯৭ হাজার ৩৩৬ জন। মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৭১৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৫৪ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩০১ জন। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৬১৪ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১৩ লাখ ১৫ হাজার ৭৭৭ জন। মারা গেছেন ৬ লাখ ৬৭ হাজার ৭০১ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইতালি, তুরস্ক, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৪৪ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫৩ হাজার ৮১২ জন। মারা গেছেন ২৯ হাজার ১৩১ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৪ হাজার ৭৭৭ জন।

You might also like