একনেকে সাড়ে চার হাজার কোটি টাকার ৯টি প্রকল্প পাস

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) এর সভায় ৯টি প্রকল্প পাস হয়েছে। আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের পরিকল্পনা কমিশনের জাতীয় অর্থনৈতিক পরিষদ মিলনায়তনে একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেকের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।।

এসব প্রকল্পের ব্যয় ধরা হয়েছে চার হাজার ৬শ কোটি টাকা।

সভা শেষে এ বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানান পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান।

এম. এ. মান্নান বলেন, ‘একনেক সভায় ৯টি প্রকল্প পাস হয়েছে। মোট প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৬শ ১১ কোটি ৬২ লাখ টাকা। এর মধ্যে সরকারের নিজস্ব তহবিল থেকে ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৩শ ৬৬কোটি ১২ লাখ টাকা। সংস্থার নিজস্ব অর্থায়ণ ধরা হয়েছে ২৪৫ কোটি ৫০ লাখ টাকা।’

প্রকল্প গুলো হলো, নারায়ণগঞ্জের খানপুরে অভ্যন্তরীণ কন্টেইনার এবং পাল্ক টার্মিনাল নির্মাণ প্রকল্প, সিলেট সিটি করপোরেশনের জলাবদ্ধতা দূরীকরণ, পানি বিশুদ্ধকরণ এবং অবকাঠামো নির্মাণ প্রকল্প,ঢাকা মহানগরের পূর্বাচল সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন, অবকাঠামো উন্নয়ন ও দৃষ্টি নন্দনকরণ প্রকল্প, মোংলা বন্দরের আধুনিক বর্জ্য ও মিশ্রিত তেল অপসারণ ব্যবস্থাপনা প্রকল্প, চামড়া শিল্পনগরী ঢাকা, প্রকল্পের মেয়াদ (জানুয়ারি ২০০৩ থেকে জুন ২০২০) বৃদ্ধিকরণ,দেশে ও বিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান প্রকল্প, হাওড় এলাকার নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর উন্নয়ন প্রকল্প,ফরিদপুর টেক্সটাইল ইনস্টিটিউট স্থাপন প্রকল্প,মিরপুর সেনানিবাসে ডিএসসিএসসি এর জন্য অফিসারস মেস ও বিওকিউ নির্মাণ প্রকল্প।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like