একাদশ সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের তালিকা প্রায় চূড়ান্ত করেছে বিএনপি

১০০

একাদশ সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের তালিকা প্রায় চূড়ান্ত বিএনপি। আজ (সোমবার) থেকে মনোনয়নের চিঠি দেওয়া হবে। সবাইকে গতকাল রোববার ফোন করে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে চিঠি সংগ্রহ করার পরামর্শ দেওয়া হয়েছে। তবে গতকাল রাতেই বিএনপির জ্যেষ্ঠ নেতাদের কয়েকজনকে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

২০-দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর সঙ্গে আসন সমঝোতার কাজও শেষ পর্যায়ে। শরিকদের কাল মঙ্গলবার চিঠি দেওয়া হতে পারে।

গতকাল দুই জোটের শরিকদের সঙ্গে আসন সমঝোতা নিয়ে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা। জামায়াত ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ছাড়া ২০-দলীয় জোটের অন্য শরিক দলগুলোর সঙ্গে আলোচনায় বসেন জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান। আর জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদের সঙ্গে পৃথক আলোচনা করেন মির্জা ফখরুল ইসলামসহ স্থায়ী কমিটির সদস্যরা।

জোট সূত্র জানায়, গতকাল পর্যনন্ত ২০-দলীয় জোটের শরিক জামায়াতের সঙ্গে বিএনপির বোঝাপড়া শেষ হয়নি। এলডিপির দুজন কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম খানের সঙ্গে কথা বলেছেন। তাঁদের চারজন নেতার আসনের ব্যাপারে আশ্বাস্ত করা হয়েছে।

ঐক্যফ্রন্ট সূত্র জানায়, গতকাল দুপুরের পর প্রথমে ঐক্যফ্রন্টভুক্ত নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এরপর কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী ও সবশেষে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের সঙ্গে বৈঠক হয়। বৈঠকে গণফোরামের পক্ষে দলের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু উপস্থিত ছিলেন। তিনটি দল আলাদা করে নিজেদের সম্ভাব্য প্রার্থীদের আসন নিয়ে আলোচনা করে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like