এক হাজার এক টাকায় চুক্তিবদ্ধ সিয়াম

জাজ মাল্টিমিডিয়ার হাত ধরেই সিনেমায় অভিষেক হয়েছিল । এবার দীর্ঘদিন বাদে জাজের নতুন সিনেমায় এলেন সিয়াম। কিন্তু মাত্র এক হাজার এক টাকায় চুক্তিবদ্ধ হলেন এই নায়ক।

একসময়ের আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া আবারও নিয়মিত প্রযোজনায় আসছে। একগুচ্ছ ওয়েব সিরিজের ঘোষণা দিলেও বড় কোনও তারকাকে তারা ডাকেনি।

তবে এবার সিয়াম আহমেদকে পাওয়া গেলো। ‘রাস্তা’ নামের নতুন চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হলেন হালের সবচেয়ে ব্যস্ত এ চিত্রনায়ক। কিন্তু মজার বিষয় হলো, ১৫-২০ লাখ নয়, মাত্র ১ হাজার ১ টাকায় কাজটি করবেন তিনি।

সিয়াম জানালেন, নায়ক হিসেবে সুযোগ করে দেওয়া প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার প্রতি ‘সম্মান জানিয়েই’ তিনি এ টাকাটা নিচ্ছেন।

সিয়াম আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘চলচ্চিত্রটি নিয়ে আমরা ওপেন ডিসকাশন করছিলাম। সাধারণত এটাই আমি করি। তখন বাজেট ও সম্ভাব্য রিটার্ন নিয়ে কথা হচ্ছিল। যখন পারিশ্রমিকের প্রসঙ্গ আসে, আমি জিজ্ঞেস করি, ‘কত দিতে পারলে সুবিধা হয়’? মজা করে তারা বলেন, ‘না নিলে তো ভালোই হয়’। আমি বলেছি, ‘ওকে, ফাইন’। যদি কোনও সম্মানী না নিই তাহলে চুক্তিটা হতো না। চুক্তির জন্য কিছু নেওয়া উচিত ছিল। তাই ১ হাজার ১ টাকা। আমার এই সম্মানী ফিল্মের কাজেই লাগবে।”

জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ‘পোড়ামন-২’ চলচ্চিত্রের মধ্য দিয়ে রুপালি পর্দায় অভিষেক হয়েছিল সিয়ামের। এরপর ‘দহন’ করেও প্রশংসিত হন তিনি। বিষয়টি স্মরণ করে এই তারকা বলেন, ‘জাজ মাল্টিমিডিয়াই আমার ক্যারিয়ারের একটা ভালো স্টার্টিং দিয়েছে। আমি অনেক মানুষের কাছে সুজন (পোড়ামন), তুলা (দহন) হয়ে আছি। টাকা-পয়সা তো আসবে-যাবে, কিন্তু সম্পর্কই আসল। তবে যারা ভাবছেন, এরপর থেকে জাজের ছবিতে একই টাকা নেবো, তাদের বলছি, এরপর ঠিকঠাকই টাকা নেবো (হাসি)।’

‘পোড়ামন-২’ ও ‘দহন’র মতোই ‘রাস্তা’ ছবিটি পরিচালনা করছেন রায়হান রাফি। ১ জানুয়ারি থেকে সিনেমার দৃশ্যধারণ শুরু হবে।