এশিয়ার সেরা ত্রিশে দেশের রাবা খান

১৯৫৭ সালের ৩ এপ্রিল প্রাদেশিক আইন পরিষদে তৎকালীন শিল্প ও বাণিজ্যমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘পূর্ব পাকিস্তান চলচ্চিত্র উন্নয়ন সংস্থা’ বিল উত্থাপন করেন। সংশোধনীর পর বিলটি আইন পরিষদে পাস হয়। এই বিলের সূত্র ধরেই জন্মলাভ করে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা-বিএফডিসি।

২০১২ সালের ৩ এপ্রিল থেকে জাতীয় চলচ্চিত্র দিবস উদ্‌যাপিত হয়ে আসছে। আট বছর দিবসটি পালিত হলেও এবার ব্যাতিক্রম ঘটছে। করোনাভাইরাস সমস্যায় তথ্য মন্ত্রণালয় বা, চলচ্চিত্র সংগঠনগুলো কোনো উদ্যোগ নেওয়া হয়নি দিনটি উদযাপনে। অঘোষিতভাবে দিবসটি বাতিল হয়ে গেছে।

করোনাভাইরাস সমস্যায় অঘোষিত লকডাউন চলছে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায়। এমন সময় দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে জনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‌‘ইত্যাদি’ পরিবার।

হানিফ সংকেতের নেতৃত্বে ১ এপ্রিল ফাগুন অডিও ভিশনের কর্মীরা এবং ইত্যাদিতে প্রদর্শিত অসহায় শিশুদের চিকিৎসা সহায়তায় এগিয়ে আসা আরিফ-নাজমুলসহ তাদের স্বেচ্ছাসেবক দলের কর্মীরা একযোগে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। রাজধানীর বিভিন্ন জায়গায় দিনমজুর ও অসচ্ছল ২০০টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন তারা।

বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস প্রকাশ করেছে সফল ৩০ জন এশীয়র নাম। ৩০ বছরের কম বয়সীদের নিয়ে তৈরি এই তালিকার একেবারে প্রথমদিকে রয়েছেন বাংলাদেশের উদ্যোক্তা, কৌতুকশিল্পী ও ইউটিউবার রাবা খান। ২ এপ্রিল পত্রিকাটির এশীয় সংস্করণ প্রকাশ হয়েছে।

রাবার নামের পাশে বিশেষণে লেখা হয়েছে, তিনি জেকেএনকে ফ্যাশন ব্র্যান্ডের সত্ত্বাধিকারী ও দেশের প্রথম নারী ইউটিউব কমেডিয়ান। তালিকায় রাবা তৃতীয় স্থানে অবস্থান করছেন।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like