এশিয়া কাপের আগে নতুন কোচ পাচ্ছে বাংলাদেশ

এশিয়া কাপের আগে টি-টোয়েন্টির দায়িত্ব থেকে অব্যহতি মিলবে বাংলাদেশের বর্তমান কোচ রাসেল ডমিঙ্গোর, তার জায়গা নেবেন বর্তমান ব্যাটিং কোচ জেমি সিডন্স; এমন একটা গুঞ্জন দিনদুয়েক ধরেই ঘুরে বেড়াচ্ছিল বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে।

তবে সে গুঞ্জন সত্যি না হওয়ার সম্ভাবনাই বেশি। সাবেক ভারতীয় ক্রিকেটার ও একটা বড় সময় অস্ট্রেলিয়ার সহকারী কোচ হিসেবে কাজ করা শ্রীধরন শ্রীরামকে প্রধান কোচ হিসেবে আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সম্প্রতি বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন এক বিসিবি পরিচালক। তিনি বলেছেন, ‘শ্রীরামকে বিশ্বকাপ পর্যন্ত কোচ হিসেবে বেছে নিয়েছি আমরা।’ তবে বাংলাদেশ দলের বর্তমান প্রধান কোচ ডমিঙ্গো অবশ্য পুরোপুরি দায়িত্ব হারাচ্ছেন না।

সেই পরিচালক জানালেন, ‘টেস্ট দলকে নির্দেশনা দেওয়ার কাজটা আপাতত চালিয়ে যাবেন ডমিঙ্গো। নভেম্বরে ভারতের বিপক্ষে ম্যাচ আছে আমাদের।’ তবে তার ভবিষ্যৎ নিয়ে শিগগিরই তার সঙ্গে আলোচনায় বসবে বিসিবি।

টি-টোয়েন্টির দুই বড় আসরকে সামনে রেখে এমন বড় পরিবর্তনের একটা আভাস গতকালই দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবির নতুন টি-টোয়েন্টি কোচ আনার ফলে ডমিঙ্গোর মনোযোগটা আপাতত সীমাবদ্ধ হয়ে পড়ল কেবল লাল বলেই।

নতুন কোচ হিসেবে আসছেন যিনি, সেই শ্রীধরন শ্রীরাম ভারতের হয়ে খেলোয়াড়ি জীবনটা অবশ্য খুব বড় করতে পারেননি। ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত তিনি খেলেছেন মোটে ৮ ম্যাচ। যার সর্বশেষ ম্যাচটা আবার তিনি খেলেছেন বাংলাদেশের বিপক্ষে। ২০০৪ সালের ২৬ ডিসেম্বর বাংলাদেশের শততম ওয়ানডেতে ঐতিহাসিক জয়ের দিনে তিনি ছিলেন ভারতের একাদশে। চারে নেমে তিনি খেলেছিলেন ৯১ বলে ৫৭ রানের ইনিংস। সেটাই হয়ে আছে তার ক্যারিয়ারের শেষ ইনিংস।

শ্রীরাম এরপর মনোযোগ দেন কোচিংয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচিং স্টাফ ছিলেন তিনি। এরপর ২০১৬ সাল থেকে ছয় বছর অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন তিনি।

You might also like