এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’ প্রতিযোগিতায় আমন্ত্রণ পেয়েছে ‘ন ডরাই

গেলো বছরের ২৯ নভেম্বর মুক্তি পায় ‘ন ডরাই’। চট্টগ্রামের আঞ্চলিক ভাষা ‘ন ডরাই’ শব্দের অর্থ ‘ভয় করি না’। সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র এটি। ছবিটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু।

কক্সবাজারের এক তরুণ নারী সার্ফারের বাস্তব জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে এ ছবিটি। এতে মূল ভূমিকায় আয়েশা চরিত্রে অভিনয় করেছেন সুনেহরা বিনতে কামাল। ছবিতে আরও ছিলেন সাঈদ বাবু, শরীফুল রাজসহ অনেকে।

(ভিডিওটি দেখতে ক্লিক করুন নিচের ইউটিউব লিংক এ)

একজন নারী সার্ফারের জীবন থেকে অনুপ্রাণিত হয়ে এই সিনেমার গল্প উঠে এসেছে। সমাজের প্রতিকূলতা ছাপিয়ে নারীর এগিয়ে যাওয়ার বার্তা রয়েছে ছবিটিতে। সিনেমাটিতে ব্যবহার করা হয়েছে চট্টগ্রামের আঞ্চলিক ভাষা।

এই ছবির প্রায় ৯০ শতাংশ দৃশ্য ধারণ করা হয়েছে কক্সবাজারে। ছবিটি স্টার সিনেপ্লেক্স প্রযোজিত প্রথম সিনেমা। ছবিটি মুক্তির পর দর্শক-সমালোচকের দৃষ্টিতে ব্যাপক প্রশংসিত হয়। ছবির গানগুলোও আলোচিত হয় সমান তালে।

এবার এসেছে সুখবর। ‘১৪তম এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’ প্রতিযোগিতার জন্য আমন্ত্রণ পেয়েছে ‘ন ডরাই’। প্রতিযোগিতায় ‘ফিকশন ফিল্ম’ ক্যাটাগরিতে মনোনয়নের জন্য ‘ডেয়ার টু সার্ফ’ নামে আমন্ত্রিত হয়েছে ছবিটি।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like