ঐতিহাসিক এশায়াত সম্মেলনে লাখো নবীপ্রেমিকের ঢল

কাগোতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব অধ্যক্ষ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, পৃথিবীব্যাপী অশান্তি- অস্তিরতার মূলে রয়েছে স্রষ্ট্রাক ভুলে সৃষ্টিতে মত্ত হয়ে যাওয়া। গাউছুল আজম এই পথহারা-দিশেহারা মানবের আত্মায় নূরে মুহাম্মদীর বিচ্ছুরণে স্রষ্টার সাথে সৃষ্টির ব্যবধান দূর করে সৃষ্টি করেন রূহানিয়ত। এভাবে মানবের অশান্ত আত্মা হয় শান্ত, অস্থির হৃদয় হয় স্থির। গাউছিয়্যতের এই দর্শন সারা পৃথিবীতে পৌঁছে গেলে পৃথিবীটা হবে শান্তির আরাধ্য নিকেতন, সর্বত্র উড়বে দ্বীন ইসলামের বিজয় কেতন। ২ মার্চ শনিবার রাজধানী ঢাকার গুলিস্তানের কাজী বশির মিলনায়তন ময়দানে ঐতিহাসিক এশায়াত সম্মেলনে উপিস্থিত লাখো মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পবিত্র জশ্নে জলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) উদ্যাপন ও কাগোতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ) স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এ সম্মেলনের আয়োজন করে ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও মাইক্রো বায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আহসান উল্লাহ, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মহাসচিব ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য হযরতুলহাজ¦ অধ্যক্ষ আল্লামা শাব্বির আহমদ মোমতাজী, এফবিসিসিআই এর পরিচালক খন্দকার রুহুল আমিন সিআইপি, মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ কানাডা শাখার সচিব আলহাজ্ব মীর মোহাম্মদ কায়কোবাদ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর আইনজীবী ব্যারিস্টার এস. এম কফিল উদ্দিন, দি রাজধানী গ্রুফের চেয়ারম্যান এস. এম. শাহজাহান।

সম্মেলনে দেশবরেণ্য ওলামায়ে কেরাম, পীর-মাশায়েখ, জাতীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও বহু আইনজীবী, শিক্ষাবিদ, সাংবাদিক, ব্যবসায়ীসহ দেশ-বিদেশের লাখো ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।

সম্মেলনে বক্তব্য রাখেন আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, আল্লামা মুফতি আনোয়ারুল আলম সিদ্দিকী, আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, আল্লামা এমদাদুল হক মুনিরী, আল্লামা মোহাম্মদ সেকান্দর আলী ও আল্লামা মুহাম্মদ ফোরকান।

মিলাদ-কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।

 

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like