ওটিটির জয়গান; আগামীর সিনেমার ভবিষ্যৎ

৮৬

বিজয় দিবস উপলক্ষে গেল বছরের ১৬ ডিসেম্বর রাত ৮টায় দেশীয় ওটিটি প্লাটফর্ম আই থিয়েটারে মুক্তি পায় সিনেমা ‘নবাব এলএলবি’। বাংলাদেশে প্রথম কোনো বাণিজ্যিক ছবি ওটিটি প্লাটফর্মে মুক্তি পায়। ওটিটির জয়জয়কার এরমধ্য দিয়েই আরও জোরালো হয়।

শাকিব খান, মাহিয়া মাহি ও স্পর্শিয়া অভিনীত এবং অনন্য মামুন পরিচালিত এই ছবির মধ্য দিয়েই শুরু হয় দেশীয় সিনেমার নতুন যাত্রার। শুধু এই ছবিটিই নয়; নির্মাতা অনন্য মামুনের মেকআপ, সাইকো ছবিগুলো সহ বেশ কিছু ছবি এই প্ল্যাটফর্ম থেকেই মুক্তি পাবে।

ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে দ্বিতীয় বাংলাদেশী অরিজিন্যাল ‘হোয়াট দ্য ফ্রাই’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি মুক্তি পায় চলতি বছরের ৯ জানুয়ারি। এটি পরিচালনা করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক অনম বিশ্বাস।

এই ওয়েব ফিল্মটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মীম ও গায়ক-অভিনেতা প্রীতম হাসান। এতে আরও অভিনয় করেছেন সাকিব বিন রশিদ ও ইরেশ যাকের। বাংলাদেশী দর্শকরা বিনামূল্যে জি ফাইভের ওয়েবসাইট ও অ্যাপে উপভোগ করার ব্যবস্থাও করা হয়।

‘মাইনকার চিপায়’ দেশের প্রথম ওয়েব ফিল্ম যা প্রচারিত হয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভ’ এ। এরইমধ্যে বেশ সাড়া ফেলে দিয়েছিল ওয়েব ফিল্মটি। জি ফাইভ’ এর জন্য নির্মিত ওয়েব ফিল্মটি পরিচালনা করেছেন আবরার আতহার।

এতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আফরান নিশো, শ্যামল মাওলা ও শরিফুল রাজ। শুধু বাংলাদেশ নয়; দেশের বাইরে থেকে বেশ সাড়া পাওয়া গিয়েছিলো। তবে নির্মাণ ও গল্পের প্রেক্ষাপট তৈরির মুন্সিয়ানা দিয়ে মানুষের মন জয় করে নেয়া ওটিটিই হয়ে উঠতে পারে  ভবিষ্যতের সিনেমা হল!

You might also like