ওটিটি প্লাটফর্মগুলোই হয়ে উঠতে পারে আগামীর সিনেমার ভবিষ্যৎ

৩৫

ধারাবাহিকভাবে অন্তর্জাল দখল করে নিচ্ছে যেকোনও দেশীয় কনটেন্ট। এবং সেটি ওটিটি প্ল্যাটফর্ম থেকে পাওয়া। মুক্তির পর থেকে নেটিজেনদের মধ্যে তুমুল সাড়া ফেলেছে ৯০ মিনিট ব্যাপ্তির ওয়েব ফিল্ম ‘জানোয়ার’। ১৪ জানুয়ারি দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম সিনেমাটিক-এ মুক্তি পেয়েছে ছবিটি।

২০২১ সালের শুরুতেই এমন ওয়েব ফিল্ম পেয়ে বছরটিকে শোবিজ পাড়ার জন্য ইতিবাচক মনে করছেন দর্শক-সমালোচকরা। মুক্তির প্রথম ২৪ ঘণ্টায় ছবিটি দেখতে লাখের ওপর দর্শক ভিজিট করেছেন অ্যাপটিতে।

১৮ ডিসেম্বর মুক্তির পর থেকে সৈয়দ আহমেদ শাওকী পরিচালিত এই সিরিজে ‘তাকদীর’ হয়ে যে ক্যারিশমা দেখিয়েছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী, তা প্রশংসায় ভাসছে। চঞ্চলের ভাষ্য, আমাদের প্ল্যাটফর্মে ভালো কাজ আসলেও দর্শক যদি তার মানসিকতার পরিবর্তন না করেন, তাহলে আসলে কোনো প্ল্যাটফর্মই দাঁড়াতে পারবে না।

‘তাকদীর’ মুক্তি পেয়েছে বাংলা ভাষায়। কিন্তু ডাবিং হয়েছে হিন্দি ও কলকাতার বাংলা অ্যাকসেন্টে। এটাকে আমাদের ইন্ডাস্ট্রির জন্য একটা প্লাস পয়েন্ট হিসেবে দেখছেন বাংলাদেশের একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেতা চঞ্চল চৌধুরী।

দেশের আলোচিত নির্মাতা আশফাক নিপুণ। তিনি ৯০ মিনিট ব্যাপ্তির ‘কষ্টনীড়’ শিরোনামে ওয়েব ফিল্ম নির্মাণ করেছেন। এক পরিবারের সাতজন মানুষের গল্প দেখানো হয়েছে এই ফিল্মে। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে ওয়েব ফিল্মটি।

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন নির্মাতা মোস্তফা সারওয়ার ফারুকী জানান, সৈয়দ শাওকী’র “তকদীর”, রায়হান রাফি’র “জানোয়ার”, আশফাক নিপুন’র “কষ্টনীড়” এরকম আরো অনেকগুলা কাজ তরুণ  ফিল্মমেকারদের প্রতি আমার শ্রদ্ধা আর আস্থাকেই আরো পোক্ত করেছে! সামনের দিনগুলাতে অঁতর ভয়েসের জন্য সবচেয়ে বড় উইন্ডো হয়ে উঠবে ওটিটি প্ল্যাটফর্ম!

You might also like