ওড়াকান্দিতে মতুয়াদের তীর্থপীঠ পরিদর্শনে নরেন্দ্র মোদি

৬৫

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দিতে মতুয়াদের প্রধান তীর্থপীঠ শ্রীধামে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি হরিচাঁদ ঠাকুর মন্দিরে পূজা দেন। পরে তিনি ঠাকুর পরিবারের সদস্য ও মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে মত বিনিময় করেন।

এ দিন মতুয়াদের উদ্দেশে বক্তব্যে দেন তিনি। বক্তব্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, অস্থির পৃথিবীতে শান্তি স্থাপনে কাজ করছে ভারত-বাংলাদেশ।

বক্তব্যের শুরুতেই মোদি বলেন, ২০১৫ সালে যখন আমি প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হই তখনই আমার ইচ্ছা ছিল এই ওড়াকান্দি আসার। আজ আমার ইচ্ছা পূরণ হয়েছে। ভারতে থাকা মতুয়া সম্প্রদায়ের লোকজন যেমনটা অনুভব করে, আমি আজ তেমনটাই অনুভব করছি। আমি আজ এই পুণ্যভূমির চরণ স্পর্শ করেছি।

তিনি বলেন, একভাবে এই স্থান ভারত ও বাংলাদেশের আত্মিক সম্পর্কের তীর্থক্ষেত্র। আমাদের সম্পর্ক মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক, মনের সঙ্গে মনের সম্পর্ক।

সফরের দ্বিতীয় দিনে শনিবার (২৭ মার্চ) সকালে প্রথমে সাতক্ষীরার শ্যামনগরের ঈশ্বরপুরী ইউনিয়নের ঐতিহ্যবাহী যশোরেশ্বরী মন্দির পরিদর্শনে যান তিনি। সেখানে পূজা দেন মোদি। এরপর গোপালগঞ্জের উদ্দেশে রওনা দিয়ে টুঙ্গিপাড়ায় আসেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানান।

You might also like