‘ওয়ান ডে-ওয়ান ওয়ার্ড’ কর্র্মসূচি বাস্তবায়নে সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ

প্রতিদিন একজন শিক্ষার্থীকে ন্যুনতম একটি বাংলা ও একটি ইংরেজী শব্দ সঠিক ও শুদ্ধভাবে উচ্চারণে পড়া লেখা শেখানো নিশ্চিতকরণে ‘ওয়ান ডে- ওয়ান ওয়ার্ড ’ কর্র্মসূচি বাস্তবায়নের সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটি।

আজ (রবিবার) জাতীয় সংসদ ভবনে মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠকে এই সুপারিশ করা হয়। এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য মো. জাকির হোসেন, মোঃ নজরুল ইসলাম বাবু, বেগম শিরীন আখতার, মো: জোয়াহেরুল ইসলাম ও মো. মোশারফ হোসেন।

প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের লক্ষ্যে সঠিকভাবে পরিচালনার পাশাপাশি ক্লাসে পিছিয়ে পড়া শিক্ষার্থীদেরকে আলাদা করে পাঠদানের পাশাপাশি একই বিষয়ে লিখন কর্মসূচি চালু করার সুপারিশ করা হয়।

বৈঠকে মন্ত্রণালয়ভুক্ত বাধ্যতামূলক শিক্ষা, প্রাথমিক শিক্ষা একাডেমি ও পিটিআই নিয়ে আলোচনা হয় এবং এ সকল প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ গ্রহণ শেষে প্রশিক্ষণার্থী শিক্ষকগণ প্রাপ্ত প্রশিক্ষণের আলোকে ছাত্রছাত্রীদেরকে প্রশিক্ষণ প্রদান করছেন কিনা তা মনিটর করার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like