কঙ্গনার বিরুদ্ধে চুরির অভিযোগ!

৫৮

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে বিতর্ক যেন পিছুই ছাড়ছেনা কঙ্গনা রানাওয়াতের। গতবছরটাতে তো মুম্বাই ফেরার হুমকি কাঁধে নিয়ে ফিরে এসেও নিজের সাধের প্রযোজনা সংস্থা ভাঙ্গতে দেখেছেন চোখের সামনে। এবার বছরের শুরুতেই তার বিরুদ্ধে উঠেছে পাণ্ডুলিপি চুরির অভিযোগ।

‘ক্লিওপেট্রা অব কাশ্মীর’ খ্যাত কাশ্মীরের রানির  ওপর দীর্ঘদিন গবেষণার পর আশীষ কাউল লিখেছেন দিদা: কাশ্মীর কি যোদ্ধা রানি নামের একটি বই। সেই বই অবলম্বনে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়ে আবারও বিতর্কে নাম লেখিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ।

লেখক আশীষ কাউল তাঁর এই বইয়ের মুখবন্ধ লেখার অনুরোধ করে বইটির সফট কপি পাঠান বলিউড তারকা কঙ্গনাকে। তারপর হঠাৎ করেই তিনি তাঁর পরের ছবি মণিকর্ণিকা রিটার্নস: দ্য লিজেন্ড অব দিদা নির্মাণের ঘোষণা দিয়েছেন।

এই ঘোষণায় তৈরি হয়েছে বিতর্ক। বইয়ের লেখক আশীষ কাউল ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘কঙ্গনা তাঁর নতুন সিনেমার ঘোষণায় দিদা সম্পর্কে যা বললেন, এসবই আমার বইয়ের অংশ। আমার কোনো মৌখিক বা লিখিত অনুমতি নেননি।

পানির মতো পরিষ্কার যে তিনি আমার গবেষণা চুরি করেছেন। আমি আমার কপিরাইটের জন্য আইনি ব্যবস্থা নেব। যদিও কঙ্গনা এই চুরির অভিযোগ নিয়ে এখনো টুঁ শব্দটি করেননি। ২০২২ সালে মণিকর্ণিকা রিটার্নস: দ্য লিজেন্ড অব দিদা সিনেমার শুটিং শুরু হবে বলে ঘোষণা দিয়েছেন কঙ্গনা।

You might also like