কণ্ঠশিল্পী ঐশী’র আকাশচুম্বী জয়রথ

তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী। ২০১৯ সালে ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমায় ‘মায়া, মায়া রে…’ গানটি গেয়ে শ্রেষ্ঠ গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন এই সংগীত তারকা।

গান গাইবার পাশাপাশি ঐশী এখন এমবিবিএস পাস করা একজন চিকিৎসক। ২০১৫ সালে ‘ঐশী এক্সপ্রেস’ অ্যালবামের মধ্য দিয়ে সংগীতে যাত্রা শুরু হয় ঐশীর। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সে থেকে নিয়মিতই গেয়ে যাচ্ছেন এবং সবার প্রশংসা পাচ্ছেন তিনি।

বছর ঘুরে ঐশীর জন্মদিন দুয়ারে কড়া নেড়েছে। জন্মদিন এলেই ঐশীকে ভাবায় তার জীবন। সংগীতশিল্পী হিসেবে নিজেকে আরও প্রতিষ্ঠিত করার তাগাদা অনুভব করেন ঐশী। এবারের জন্মদিনেও ভালোবাসায় সিক্ত হচ্ছেন এই সংগীতশিল্পী। ইমরান মাহমুদুলের সাথে তার ঐশী এক্সপ্রেস ও আরিফিন রুমির সাথে তার দেহোবাজি অ্যালবামের জন্য তিনি সবচেয়ে বেশি পরিচিত হয়েছিলেন। ঐশী রংপুর শিশু একাডেমি থেকে সঙ্গীত শিখেছেন।

২০০২ সালে, তিনি এনটিভি শো শাপলা কুড়ি অনুষ্ঠানে অংশ নেন। তিনি দ্বিতীয় রানার আপ হন। পরবর্তীতে, তিনি ইমরান মাহমুদুলের রচনায় প্রথম অ্যালবাম ঐশী এক্সপ্রেস প্রকাশ করেছিলেন, যা সফল হিট হয়ে উঠে। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে ঐশী ভারতীয় বেতারের লেবেল শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের সাথে চুক্তিতে স্বাক্ষর করেন ও সবচেয়ে কম বয়সী বাংলাদেশি গায়িকা হিসাবে পরিচিতি পেয়েছিলেন।

You might also like