কনফারেন্স লিগ: কেনের হ্যাটট্রিকের বড় জয় পেল স্পার্সরা

বদলি হিসেবে মাঠে নেমে হ্যাট্রিক করলেন হ্যারি কেন। এতেই বৃহস্পতিবার ইউরোপা কনফারেন্স লিগে গ্রুপপর্বে স্লোভানিয় চ্যাম্পিয়ন মুরার বিপক্ষে ৫-১ গোলের বিশাল জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার্স।

উত্তর লন্ডনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই ডেলে আলির পেনাল্টি ও জিওভানি লো সেলসোর গোলে আট মিনিটের মধ্যেই ম্যাচের নিয়ন্ত্র নিয়ে নেয় স্বাগতিক স্পার্সরা। তবে বিরিতি থেকে ফেরার পরপর ভলির মাধ্যমে দেয়া গোলে ব্যবধান কমিয়ে আনেন জিগা কাউস।

ম্যাচের শেষ ৩০ মিনিটের জন্য বদলি হিসেবে কেন, সন হিউং মিন ও লুকাস মুরাকে মাঠে পাঠান স্পার্স কোচ নুনো এস্পিরিটো স্যান্টো। এই ত্রয়ীর প্রত্যাবর্তনে পাল্টে যায় ধুকতে থাকা প্রিমিয়ার লিগ জায়ান্টদের চেহারা। ফলে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে টটেনহ্যাম।

ম্যাচের ৬৮ মিনিটে লুকাসের যোগান থেকে গোলের খাতা খুলেন এই মৌসুমে এখনো পর্যন্ত লীগে গোলের দেখা না পাওয়া কেন। আট মিনিট পর সনের ক্রস থেকে ফের গোল করেন ইংলিশ অধিনায়ক। লো সেলসোর কাছ থেকে পাস পেয়ে ম্যাচের ৮৭তম মিনিটে নিজের হ্যাটট্রিক পুর্ন করেন কেন।

প্রিমিয়ার লিগে টানা তিন পরাজয়ে বেশ চাপে পড়ে গিয়েছিলেন কোচ নুনো। অথচ লিগের প্রথম তিন ম্যাচে স্পার্সদের জয় এনে দেয়ায় আগস্টে মাস সেরা কোচের পুরস্কারটিও বগলদাবা করেছিলেন তিনি।

অবশ্য সপ্তাহের শেষভাগে আরো একটি পরীক্ষা অপেক্ষা করছে স্পার্সদের জন্য। লিগ ম্যাচ খেলতে এস্টনভিলা সফর করবে ক্লাবটি। তবে গতকালের এই জয়টি স্পার্সদের জন্য একটি প্রেরনাদায়ী জয়। এই জয়ের ফলে চার পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেেেছ প্রিমিয়ার লিগ জায়ান্টরা।