‘করোনা মহামারি বাধা সৃষ্টি করলেও দেশ এগিয়ে যাবে’

৪৪

করোনা মহামারি বাধা সৃষ্টি করলেও দেশ এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার সকালে, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা-এনএসআইয়ের নবনির্মিত বহুতল প্রধান কার্যালয় ভবনের উদ্ধোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী।

করোনা মোকাবিলায় সবাইকে সর্বোচ্চ সতর্কতা মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য যে নির্দেশনাগুলো দেয়া হয়েছে সেগুলো সবাইকে যথাযথভাবে মেনে চলতে হবে।

এসময়, এনএসআই সদস্যরা সততার সাথে কাজ করলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে পরিচিতি পাবে বলে জানান সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার নেতত্বে লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা এদেশ স্বাধীন করেছি। কিন্তু ’৭৫ এর পর মুক্তিযুদ্ধের আদর্শ থেকে বাংলাদেশকে বিচ্যুত করা হয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আবার আমরা জাতির পিতার সেই আদর্শকে ফিরিয়ে এনেছি। বাংলাদেশ আজকে সারা বিশ্বে একটা মর্যাদা অর্জন করতে সক্ষম হয়েছে। এই মর্যাদাটা ধরে রাখা একান্তভাবে অপরিহার্য।
তিনি এনএসআই সদস্যদের উদ্দেশ্যে বলেন, একটা বিষয়ে আপনাদের লক্ষ্য রাখতে হবে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, দুর্নীতির বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স ঘোষণা করেছি এবং এসব ব্যাপারে আপনাদের সদা সতর্ক থাকতে হবে, যথাযথ ব্যবস্থা নিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের জান-মাল রক্ষা করা এবং জনগণের জীবনের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করায় যা যা করণীয় সেটা আপনাদের করতে হবে। এই সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক বা দুর্নীতির হাত থেকে দেশকে মুক্ত করতে হবে, দেশের মানুষকে বাঁচাতে হবে। সেই বিষয়ে অবশ্যই আপনাদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে- সেটাই আমি আপনাদেরকে অনুরোধ করবো।

You might also like