করোনাকালে মাতৃভূমির জন্য এক হলেন প্রবাসী তারকারা

করোনা দুর্যোগে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। মানুষকে ভাইরাসের হাত থেকে রক্ষায় রাষ্ট্রের এমন সিদ্ধান্ত। কিন্তু কর্মহীন দীর্ঘসময়ে সমাজের নিম্নবিত্ত শ্রেণি ত্রাণ সহযোগিতা পেলেও মধ্যবিত্তরা পরেছে বিপাকে।

তারা চক্ষু লজ্জায় ত্রাণ সহযোগিতা না চাইলেও তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এমন বাস্তবতায় মধ্যবিত্ত শ্রেণির প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে ‘লকডাউনে মধ্যবিত্ত’ শিরোনামে নতুন গান গেয়েছেন তাবিব মাহমুদ।

এই দুঃসময়ে দেশের মধ্যবিত্ত শ্রেণির পাশে দাঁড়াতে গানে গানে এই আহ্বান জানিয়েছেন কণ্ঠশিল্পী তাবিব মাহমুদ।

৮০ ও ৯০ দশকের দেশের টেলিভিশনের অনেক প্রিয়মুখ স্থায়ীভাবে পাড়ি জমিয়েছেন প্রবাসে। এমনই ২২ জন প্রবাসীশিল্পী এবারই প্রথম এক হলেন। দিলেন বিশেষ একটি বার্তা।

মূলত সে বার্তাটি তারা পাঠালেন মাতৃভূমির কাছে। চলমান করোনাকালে তারা নিজ নিজ ঘরে থেকে তৈরি করলেন একটি কবিতা-ভিডিও। নওশীন নাহরিন মৌয়ের পরিকল্পনায় বিশেষ এই কাজটি নির্মাণ করেছেন টনি ডায়েস।

যে কবিতার পরতে পরতে রয়েছে করোনাকাল জয় করে বাঁচার আকুতি। বাঁচলে কে কী করবেন, সেই শপথটুকুও করেছেন তারা। যদি নাই বাঁচেন, তো কী করবেন জানিয়েছেন সেই কথাটিও।

কবিতাটি লিখেছেন সহস্র সুমন। আবৃত্তি শেষে চিকিৎসক, সাংবাদিক, ব্যাংকার, ডেলিভারিম্যানসহ এমন সব করোনা যোদ্ধাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন রিচি সোলায়মান।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি