করোনাভাইরাস আতঙ্কে নাজেহাল দেশের সিনেমা ইন্ডাস্ট্রি

১৪০

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে মহামারী ঘোষণা করেছে। এর ফলে বিশ্বের বিনোদন জগতে অর্থনৈতিক বিপর্যয় নেমে এসেছে। এই বিপর্যয়ের কবলে পড়েছে দেশের বিনোদন জগত।

৪০ কোটি টাকায় নির্মাণ হতে যাওয়া বরেণ্য নির্মাতা শ্যাম বেনেগালের নির্মিতব্য বঙ্গবন্ধুর বায়োপিক চলতি মাসে শুটিং শুরুর কথা থাকলেও ৬ মাসের জন্য পিছিয়ে গেছে কাজ। একই কারণে পিছিয়েছে নির্মাতা কামার আহমেদ সাইমনের ছবি নীল মুকুট।

নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম সিনেমা ঊনপঞ্চাশ বাতাস ১৩ মার্চ মুক্তির কথা থাকলেও করোনাভাইরাস জনিত মানবিক বিপর্যয়কে সামনে রেখে অয়ন ও নীরার গল্প বড়পর্দায় দেখা মেলা অনিশ্চিত। আপাতত মুক্তির কোন সম্ভাব্য দিনক্ষণ নির্মাতা জানাননি।

১৫ দিনের জন্য পিছিয়ে গেছে নির্মাতা শিহাব শাহিনের নতুন সিনেমা ‘যদি কিন্তু তবুও’। কারণটা করোনাভাইরাস আতঙ্ক। নির্মাতা নিজেই নিশ্চিত করেছেন খবরটি। অপূর্ব ও নুসরাত ফারিয়া জুটির প্রথম অভিনীত সিনেমা ‘যদি কিন্তু তবুও’এর শুটিং ঢাকার উত্তরায় শুরু করার কথা ছিলো।

এদিকে করোনাভাইরাস জনিত সমস্যাকে সামনে রেখেই দেশের প্রেক্ষাগৃহগুলোতে প্রদর্শিত হচ্ছে শাকিব খানের সিনেমা শাহেনশাহ। নুসরাত ফারিয়ার সঙ্গে প্রথম জুটি বেধে ছবিতে অভিনয় করেছেন তিনি। এছাড়াও সিনেমা হলগুলোতে মাস্ক ব্যবহারের নির্দেশনা দেয়া হয়েছে।

করোনাভাইরাস আতঙ্ককে উপেক্ষা করেই ২৭ মার্চ মুক্তি পাচ্ছে চয়নিকা চৌধুরির প্রথম সিনেমা বিশ্বসুন্দরি। ছবিটিতে অভিনয় করেছেন চিত্রনায়িকা পরীমনি ও সিয়াম।

দেশের গণ্ডি পেরিয়ে বলিউড ও হলিউডের বিনোদন জগতে মোটাদাগে পড়েছে অর্থনৈতিক বিপর্যয়। ভারতের বিভিন্ন প্রদেশে সিনেমা হল বন্ধ করে দেয়া হচ্ছে। শিল্পীদের স্টেজ শো থমকে গেছে। হলিউডে মুক্তি প্রতীক্ষিত বড় বাজেটের ছবিগুলো মুক্তি পাচ্ছে না নির্ধারিত সময়ে।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like