করোনায় অসহায় মানুষের পাশে মৌসুমী ও সুমি 

পৃথিবীর দুঃসময়। করোনায় নাজেহাল জনজীবন। থমকে গেছে তাদের জীবিকা। এই সময়ে তাদের পাশে দাঁড়াচ্ছেন কণ্ঠশিল্পী শারমিন সুলতানা সুমি, সাথে আছে ব্র্র্যাক। সুমির কণ্ঠে তার নতুন গান, দেশের জন্য এগিয়ে আসার উদ্দেশ্যে তার আহ্বান।

করোনায় অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চলচ্চিত্র ও সংগীতের দুই তারকা মৌসুমী ও চিরকুট ব্যান্ডের ভোকাল সুমি। ব্র্যাকের উদ্যোগ ‘ডাকছে আবার দেশ’-এর অংশ হিসেবে তাদের এই আহ্বান।

জনসচেতনতা বাড়াতে ‘আলোয় আলোয় ডাকছে আবার দেশ’ শিরোনামের এই গান প্রকাশ পেয়েছে অন্তর্জালে। ব্যান্ড দল চিরকুটের লিড ভোকালিস্ট শারমিন সুলতানা সুমির কথা, সুর ও কণ্ঠে গানটির সংগীতায়োজন করেছেন একই ব্যান্ডের কিবোর্ডিস্ট জাহিদ নীরব।

ব্র্যাকের ফেসবুক পেজে একটি লাইভ অনুষ্ঠানের মাধ্যমে গেল ২৯ জুলাই গানটির উদ্বোধন এবং আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শারমিন সুলতানা সুমি ও  শারমিন সুলতানা সুমিসহ অনেকে।

গেল ১৮ জুলাই থেকে শুরু হওয়া ‘ডাকছে আবার দেশ’-এর উদ্যোগে ব্র্যাককর্মীদের একদিনের বেতনসহ প্রতিষ্ঠানটির নিজস্ব তহবিল থেকে মোট সাড়ে সাত কোটি টাকা প্রদান করা হয়েছে, যা দিয়ে ৫০ হাজার পরিবারে জরুরি খাদ্য সহায়তা দিচ্ছে ব্র্যাক।