করোনায় আক্রান্ত নন অভিনেতা মারুফ

চলমান করোনা পরিস্থিতি নিয়ে আতঙ্কে আছে গোটা বিশ্ব। বিশেষ করে যারা প্রবাস জিবনে রয়েছেন তাদের নিয়ে চিন্তিত স্বদেশের মানুষ। এরই মধ্যে হঠাৎ করেই  ২৮ মার্চ শনিবার রাতে খবর রটে নিউইয়র্কে থাকা বাংলাদেশি চিত্রনায়ক কাজী মারুফ ও তাঁর স্ত্রী রাইসা করোনা ভাইরাসে আক্রান্ত।

খবরটি ছড়ানোর সঙ্গে সঙ্গেই  মারুফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভালো আছেন তারা। তবে আবহাওয়া পরিবর্তনের কারণে তাঁর স্ত্রী রাইসার জ্বর হয়েছে। যুক্তরাষ্ট্রে এই মুহূর্তে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এর মধ্যে স্ত্রীর জ্বরের  কারণে এমনটা মনে করছেন অনেকে।

শিশুদের ভ্রমণের গল্প নিয়ে মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ আবলম্বনে নির্মিতব্ব সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ এর শুটিং ইউনিট ফিরতেও পারছে না ঢাকায়। শুটিং বন্ধ করে সুন্দরবন থেকে ফেরার পথে নদীতে আটকে গেছে ছবির শুটিং ইউনিট।

গত বৃহস্পতিবার শুটিং বন্ধ করে ঢাকার পথে রওনা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির শুটিং ইউনিট। মোংলা থেকে রওনা হয়ে বেশ কিছু দূর আসার পর পানখালীতে তাঁদের আটকে দেয় কোস্টগার্ড। মন্ত্রণালয়ের অনুমতি না থাকায় ঢাকাতে ঢুকতে পারছেন না তারা। নৌযানে আটকা রয়েছেন পরীমনি, শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, কচি খন্দকার, আশীষ খন্দকারসহ প্রায় ২০টি শিশু।

ভারতে প্রতিবছর দেওয়া হয় দেশটির চলচ্চিত্র সমালোচক চয়েজ ফিল্ম অ্যাওয়ার্ডস। এ বছরচলচ্চিত্র সমালোচক চয়েজ ফিল্ম অ্যাওয়ার্ডসে পুরস্কার এসেছে জয়া আহসান অভিনীত ভারতীয় চলচ্চিত্র ‘রবিবার’-এর ঝুলিতে। সমালোচকদের ‘বাহবা’ ও পেয়েছেন জয়া।

সেরা কাহিনী ও সেরা পরিচালনা শাখায় পুরস্কার পেয়েছে চলচ্চিত্রটি। রবিবার ছাড়াও চলতি বছর ৮টি ভাষার ছবিকে পুরস্কৃত করা হয়েছে। উল্লেখ্য চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশে মুক্তি পেয়েছিল জয়া আহসান ও  প্রসেনজিৎ অভিনীত ভারতীয় চলচ্চিত্র ‘রবিবার’।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি