করোনায় চট্টগ্রামে আরও ৫ জনের মৃত্যু

৫১

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন ১০৯ জনের দেহে জীবাণুর অস্তিত্ব ধরা পড়ে। সংক্রমণ হার ১২ দশমিক ৬০ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল মঙ্গলবার নগরীর সাতটি ল্যাবে চট্টগ্রামের ৮৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন ১০৯ জীবাণুবাহকের মধ্যে শহরের বাসিন্দা ৮২ জন এবং দশ উপজেলার ২৭ জন। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৫১ হাজার ৪৯৯ জন। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৪১ হাজার ২০৫ জন ও গ্রামের ১০ হাজার ২৯৪ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে ফটিকছড়িতে ৭ জন, সীতাকুণ্ডে ৫ জন, হাটহাজারী, লোহাগাড়া ও সাতকানিয়ায় ৩ জন করে, পটিয়ায় ২ জন এবং আনোয়ারা, চন্দনাইশ, সন্দ্বীপ ও বোয়ালখালীতে ১ জন করে রয়েছেন।

গতকাল করোনায় শহরের ৩ জন ও গ্রামের ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট মৃতের সংখ্যা এখন ৫৭৩ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৪২৪ জন ও গ্রামের ১৪৯ জন। সুস্থতার সনদ দেয়া হয় ১১০ জনকে। ফলে জেলায় মোট আরোগ্যলাভকারীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭ হাজার ৪৯৪ জনে। এদের মধ্যে ৫ হাজার ২৫৯ জন হাসপাতালে ভর্তি ছিলেন ও ৩২ হাজার ২৩৫ জন বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। কোয়ারেন্টাইনে গতকাল যুক্ত হন ৩০ জন ও ছাড়পত্র নেন ৪০ জন। বর্তমানে ১ হাজার ৫১০ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

উল্লেখ্য, গতকালের ৫ জনসহ চট্টগ্রামে চলতি মে মাসের প্রথম ১১ দিনে ৪৯ করোনা রোগির মৃত্যু হলো। এর আগের দিন একজনের মৃত্যু হয়। সবচেয়ে বেশি ৮ জনের মৃত্যু হয় ৮ মে। এদিন ১০৬ জনের সংক্রমণ ধরা পড়ে এবং হার ছিল ৬ দশমিক ১৮ শতাংশ। তবে এ মাসে কোনো মৃত্যুশূন্য দিন ছিল না।

You might also like