করোনায় বিশ্বে একদিনে সর্বোচ্চ মৃত্যু

২৯১

বিশ্বে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। এরমধ্যে ইউরোপে মিলেছে করোনার নতুন ধরন, যা আগের ভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী তাণ্ডব চালিয়েছে করোনা।

করোনায় বিশ্বে একদিনে সর্বোচ্চ ১৫ হাজার ৬শ ৮২ জনের মৃত্যু হয়েছে। আর একদিনে শনাক্ত ৬ লাখ ৬১ হাজার ৮শ ৮৬ জন। যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে সর্বোচ্চ ৪ হাজার ২শ ৫৭ জনের মৃত্যু হয়েছে।

দেশটিতে একদিনে শনাক্ত হয়েছেন ২ লাখ ২১ হাজার ৯শ ৯২ জন। দেশটিতে গত সপ্তাহে প্রতিদিন ৩ হাজারের বেশি মৃত্যু এবং ২ লাখের বেশি শনাক্ত হয়েছে।

অ্যারিজোনা অঙ্গরাজ্যে রেকর্ড ৫ হাজারের বেশি করোনা রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। চলতি মাসের শেষের দিকে মার্কিন প্রতিষ্ঠান জনসন অ্যান্ড জনসন-এর করোনার ভ্যাকসিন জরুরি প্রয়োগের জন্য এফডিএ’র কাছে আবেদন করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৪৯ লাখ ৯৫ হাজার ৮১৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৫৬৪ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮১ লাখ ৯৫ হাজার ৬৩৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ৪ হাজার ৭২৬ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৪৮ হাজার ২০৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬২ হাজার ৮০৪ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩১ লাখ ৬৪ হাজার ৫১ জন। এর মধ্যে মারা গেছে ৮৩ হাজার ২০৩ জন।

চীনে নতুন করে ৪০ জন শনাক্ত হওয়ার পর হেবেই প্রদেশের ল্যাংফ্যাং শহর লকডাউন করা হয়েছে। এছাড়া শিজিয়াঝুয়াং, জিংতাই এবং ল্যাংফ্যাং শহরে গণহারে করোনা পরীক্ষা করছে কর্তৃপক্ষ।

You might also like