করোনা দিনগুলোতে সচেতনতার গান

৪০২

সারা পৃথিবীর মতো দেশেও আঘাত হেনেছে কোভিড নাইনটিন। যা সবার কাছে করোনা ভাইরাস নামেই পরিচিত। করোনার প্রাদুর্ভাব মানুষকে করেছে ভীত ও আতংকগ্রস্ত। কিন্তু করোনা ভয়ের কিছু নয়। সম্মিলিত সচেতনতাই পারে এই ভাইরাসের কবল থেকে রক্ষা পেতে।

এই দুঃসময়ে সচেতনতাই একমাত্র প্রতিরোধ। মানুষের মধ্যে ভয়কে প্রতিহত করে এই ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে শিল্পীরা কণ্ঠে তুলে নিয়েছেন গান।

এ প্রজন্মের তরুণ চারজন সঙ্গীতশিল্পী কিশোর দাশ, মুহিন খান, হাসনাত তাসনিম সংগীতা ও নওশীন তাবাসসুম স্মরণ মানুষের মধ্যে করোনা ভীতিকে দূরে ঠেলে সচেতনতাকে আশ্রয় করে নিতে কণ্ঠে তুলে নিলেন গান।

ভয় কাটিয়ে স্বাস্থ্যবিধি মেনে করোনা প্রতিরোধে কি কি করণীয় এমনি সব উপায় ও কৌশল পরামর্শ উঠে এসেছে গানের কথায়। গানটির সংগীতায়োজন করেছেন রোমান রহমান।

করোনাকে ভয় করো না শিরোনামের এই গানটি লিখেছেন মাহবুবুল এ খালিদ। গানটিতে সুরও বসিয়েছেন তিনি। সম্প্রতি অনলাইনে প্রকাশ পেয়েছে গানের মিউজিক ভিডিওটি।

করোনার দিনগুলোতে নতুন গান নিয়ে সামনে এসেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী নকুল বিশ্বাস। মানুষকে সতর্ক করতে করোনা সচেতনতা বাড়িয়ে দিতে তিনিও কণ্ঠে তুলে নিয়েছেন গান।

সজনী আমায় ধোরো না শিরোনামের এই গানটিতে করোনা আতংকের কথা থেকে শুরু করে এই ভাইরাস প্রতিরোধে পরামর্শ বার্তাও তিনি সুরে সুরে মেলে ধরেছেন। সম্প্রতি অনলাইনে প্রকাশ পেয়েছে গানটির মিউজিক ভিডিও।

আবরার ফাহিমের সুরে ‘দেশে চলে করোনা, কেন মাস্ক পরোনা’ শিরোনামে নতুন একটি গান অনলাইনে প্রকাশ পেয়েছে। করোনা সতর্কতা ছড়িয়ে দিতে গানটির কথা লিখেছেন নুর নবী।

মানুষের মধ্যে সচেতনতা তৈরির তাগাদা থেকে গানটি বানানো হয়েছে। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন অতনু জুবায়ের। গানটিতে কণ্ঠ দিয়েছেন নুর নবী।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like