করোনা নিয়ে বিএনপির আন্দোলনের ইচ্ছা পূরণ হয়নি : তথ্যমন্ত্রী

৪১

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা নিয়ে বিএনপির আন্দোলনের ইচ্ছা পূরণ হয়নি।

তথ্য মন্ত্রী বলেন, “করোনা পরিস্থিতি নিয়ে বিএনপি আন্দোলন করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই ইচ্ছা পুরণ হয়নি। এখন তারা ভ্যাকসিন নিয়ে রাজনীতি করতে চায়। কিন্তু তাদের সেই আকঙ্খাও পূরণ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার যথাসময়ে ভ্যাকসিন নিয়ে আসার ব্যবস্থা করেছে।”

হাছান মাহমুদ বৃহস্পতিবার রাতে কক্সবাজারের রামুতে বঙ্গবন্ধু উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি মনে করেছিল করোনা আসার পর অনাহারে দেশে হাজার হাজার মানুষ মারা যাবে। বিএনপি আন্দোলনে নামবে। কিন্তু তাদের সেই ইচ্ছা পূরণ হয়নি। শেখ হাসিনার নেতৃত্বে সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে একজন লোকও অনাহারে মারা যায়নি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি এখন ভ্যাকসিন নিয়ে কথা বলছে। তারা প্রথমে বলেছে সরকার ভ্যাকসিন পাবে না। তাদের এই অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। এখন তারা বলছে ভ্যাকসিনের দাম বেশি। মন্ত্রী বলেন, ‘বিএনপি একের পর এক মিথ্যা কথা বলছে। আওয়ামী লীগ সরকারের উদ্যোগে সময় মতো মানুষ ভ্যাকসিন পাবে।’

‘যারা উন্নয়ন পছন্দ করে না তারা শুধু সরকারের সমালোচনা করে’ উল্লেখ করে ড. হাছান বলেন, ‘আজ উন্নয়নের জোয়ারে দেশ ভাসছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ বদলে যাচ্ছে। শেখ হাসিনার সরকার বয়স্ক ও বিধবা ভাতা চালু করেছে। মাতৃত্ব ভাতা চালু করেছে। এমনকি স্বামী পরিত্যক্তাদের জন্যও ভাতা চালু করেছে। এমন নজির ইউরোপ আমেরিকার মত উন্নত দেশেও নেই।’

You might also like