করোনা মোকাবিলায় তারকাদের অনুদান

হলিউডির সুপার হিরোইন অ্যাঞ্জেলিনা জোলি। আন্তর্জাতিক যে কোন সংকটে তার এগিয়ে আসার প্রমাণ রয়েছে আগেও। বিশ্বের করোনাভাইরাস বিপর্যয় পরিস্থিতিতে অস্কারজয়ী এই অভিনয়শিল্পী  ক্ষুধার্ত শিশুদের মুখে খাবার তুলে দেয়ার জন্য ৮ কোটি ৬০ লাখ টাকা সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন।

আমেরিকা ও কানাডার দুটি ত্রাণ তহবিলে বড় অঙ্কের অনুদান দিয়েছেন হলিউড দম্পতি রায়ান রিনোল্ডস ও ব্লেক লাইভলি। ইনস্টাগ্রামে ‘ডেডপুল’ তারকা রায়ান রিনোল্ডস ১০ লাখ ডলার অনুদান দিয়েছেন।

বারবাডোজের গায়িকা রিয়ান্না করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অভাবের বেড়াজালে আটকে পড়া মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। রিয়ান্নার গড়া ক্লারা লিওনেল ফাউন্ডেশন ৫০ লাখ ডলার অনুদান দিয়েছে।

মানবিকতার অসামান্য দৃষ্টান্ত স্থাপন করলেন বিশ্বখ্যাত মার্কিন গায়িকা টেইলর সুইফট। টেইলর তার করোনা আক্রান্ত দুই ভক্তকে তাদের সংকট উত্তরণের সহায়তায় ৬ হাজার মার্কিন ডলার দিয়েছেন।

বলিউড সুপারস্টার হৃত্বিক রোশান ভারতের মহারাষ্ট্র সরকারকে ২০ লাখ টাকা দিয়েছেন বলে জানা গেছে। রজনীকান্ত, মহেশ বাবু, রাম চরণ, কপিল শর্মা, কমল হাসানের মতো তারকারাও করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

করোনা প্রতিরোধে ভারতের অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা সরকারের ত্রাণ তহবিলে ‘বাহুবলী’ খ্যাত অভিনেতা প্রভাস দিয়েছেন ১ কোটি টাকা। আর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছেন ৩ কোটি টাকা। আর অভিনেতা অল্লু অর্জুন কেরালা, অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা সরকারের ত্রাণ তহবিলে দিয়েছেন ১ কোটি ২৫ লাখ টাকা।

এদিকে করোনায় পরিস্থিতি মোকাবিলা করতে নিজের লোকসভা কেন্দ্র ঘাটালের বাসিন্দাদের জন্য ১ কোটি টাকা দিয়েছেন সাংসদ দীপক অধিকারী। যার আরেকটি পরিচয় কলকাতা সিনেমার  জনপ্রিয় নায়ক দেব। এই টাকা নিজের সাংসদ তহবিল থেকেই তিনি দিয়েছেন বলে জানা যাচ্ছে।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like