করোনা সচেতনতায় কুদ্দুস বয়াতির গান

বাংলাদেশের খ্যাতিমান লোকশিল্পী কুদ্দুস বয়াতি। সুরে কথায় গল্প বলে বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে সচেতনতা মূলক গান করেছেন তিনি। সম্প্রতি দেশে চলমান করোনা পরিস্থিতি নিয়ে আহম্মেদ হুমায়ূনের সুর ও সংগীতে দেশের মানুষকে সচেতন করতে আবারো হাজির হয়েছেন কুদ্দুস বিয়াতি।

গানটির ভিডিও নির্মাণ করেছে সিনেবাজ কোম্পানি। ব্র্যাক-এর প্রযোজনায় ভিডিও গানটি বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং ভিডিও শেয়ারিং সাইটে প্রকাশ পেয়েছে ২৭ ফেব্রুয়ারি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গানটি ৪৭ হাজারেরও বেশি বার শেয়ার হয়েছে। গানটির মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছেন গানটির সঙ্গে জড়িত সবাই।

শান্তিনিকেতনে যাবার সূত্রে বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী অর্ণবের সঙ্গে পরিচয় কলকাতার গায়িকা সুনিধি নায়েকের। ধীরে ধীরে বেড়েছে পরস্পরের সম্পর্কের গভীরতা। তাদের প্রেম- সংসার এসব নিয়ে রয়েছে আলোচনা ও জল্পনা।

জল্পনা বিতর্ক যাই থাক, দুজনে মিলে জমিয়ে তৈরি করছেন দারুন সব গান। এই জুটির ‘তবে থাক’ শিরোনামের গানের পর এবার এলো কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘বন্ধু রহো সাথে’ গানটির নতুন কম্পোজিশন।

গানটির নতুন কম্পোজিশনে রাগ ভৈরবীতে সানাই যুক্ত করেছেন অর্ণব। সংগীতায়োজনের দায়িত্ব নিয়েছেন তিনিই। কণ্ঠ দিয়েছেন সুনিধি। সানাই বাজিয়েছেন হাসান হায়দার খান। ২৮ মার্চ  ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়েছে ‘বন্ধু রহো সাথে’।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি