কাউখালীতে চাঁদার জন্য ইটভাটা থেকে তিন শ্রমিককে অপহরণ

১১৩

রাঙামাটির কাউখালী উপজেলার একটি ইটভাটা থেকে তিন শ্রমিককে অপহরণ করেছে সন্ত্রাসীরা। চাঁদার জন্য বুধবার মধ্যে রাতে তাদের অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেন, খাঁজা গরীবে নেওয়াজ ইটভাটার মালিক মোঃ ফারুক ও মোঃ ইদ্দ্রিস। ইদ্দ্রিস জানান,বুধবার মধ্যে রাতে একদল অস্ত্রধারী সন্ত্রাসী ইটভাটাতে প্রবেশ করে চাঁদা দাবী করেন ।

মালিক পক্ষ তাৎক্ষনিক চাঁদা পরিশোধ করতে না পারায় তিন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায় এবং চাঁদা দিয়ে তাদের ছাড়িয়ে আনাসহ পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত ইটভাটার সকল প্রকার কাজ বন্ধ রাখার হুমকী দিয়ে যান।

এ বিষয়ে কলমপতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যজাই মারমা জানান, অপহরণেন বিষয়টি জানতে পেরে আমি তাৎক্ষণিক ইটভাটায় গেয়েছি। তবে এ বিষয়ে মালিক পক্ষ আমাকে কিছু আমাকে জানায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ইটভাটার মালিক জানান,পাহাড়ে অবস্থিত ইটভাটা থেকে প্রতিবছর পাহাড়ের বিভিন্ন অস্ত্রধারী আঞ্চলিক সংগঠগুলোর বাৎসরিক অলিখিত চুক্তির মাধ্যমে মোটা অংকের চাঁদা নিয়ে থাকে। এবছরো চাঁদা পরিশোধ করতে দেরি হওয়াতে তিন শ্রমিককে অপহরণ করে থাকতে পারে বলে ধারণা করছেন।

এদিকে কাউখালী থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী জানান , উপজেলার কলমপতি ইউনিয়নের তারাবুনিয়ার খাঁজা গরীবে নেওয়াজ ইটভাটা থেকে তিন শ্রমিককে অপহরণ করা হয়েছে বলে মৈৗখিক ভাবে জানিয়েছেন মালিক ফারুক। তবে কেউ এখনো লিখিত কোন অভিযোগ করেনি। তবুও পুলিশ বিষয়টি ক্ষতিয়ে দেখছে।