কারওয়ান বাজারে অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীর কারওয়ান বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় মূল্য তালিকা না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী বিক্রি করার অপরাধে চার প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল ও মো. মাগফুর রহমান।

অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করাসহ বিভিন্ন অপরাধে পূর্ব নাখালপাড়ার হাজী রেস্তোরাঁকে ১০ হাজার টাকা, হাজী সুইটসকে পাঁচ হাজার টাকা, বাবা-মায়ের মাংসের দোকানকে এক হাজার টাকা, নিউ জমজম সুইটস অ্যান্ড বেকারিকে দুই হাজার টাকাসহ চার প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হ্যান্ডমাইকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা, পাকা রশিদ সংরক্ষণ করা, বাসস্ট্যান্ডের কাউন্টারের সহজে দৃশ্যমান স্থানে বিআরটিএ কর্তৃক নির্ধারিত ভাড়া ঝুলিয়ে প্রদর্শন করা ও প্রদর্শনকৃত ভাড়া অপেক্ষা অধিক ভাড়া না নেওয়ার জন্য সম্মানিত ব্যবসায়ীদের অনুরোধ করা হয়।

You might also like
%d bloggers like this: