কিংবদন্তি পেলের মৃত্যুতে কাঁদছে ফুটবল বিশ্ব

কোটি কোটি ফুটবল ভক্তদের কাঁদিয়ে চিরবিদায় নিয়েছেন তিনটি বিশ্বকাপ জয়ী একমাত্র ফুটবলার ব্রাজিলিয়ান কিংবদন্তী ফুটবলার পেলে। দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত এ মহাতারকা ব্রাজিলের সাও পাওলোর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় (বাংলাদেশ সময়) মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

ফুটবলের রাজা পেলে সম্পর্কে এই বিশেষণ ব্যবহার করা যায় নিশ্চিন্তে। তিনটি বিশ্বকাপজয়ী পেলে শুধুমাত্র ফুটবল তারকা নন, তিনি ক্রীড়াবিশ্বের এক অনন্য নাম। যুগের পর যুগ যাকে দেখে অনুপ্রাণিত হয়েছে ফুটবল তারকারা। পেলের মৃত্যুতে শোকাহত পুরো ফুটবল বিশ্ব।

বিশ্বখ্যাত আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি বলেছেন, শান্তিতে বিশ্রাম নাও। সেই সঙ্গে মেসি পোস্ট করেছেন তার এবং পেলের দু’টি ছবি। সঙ্গে পেলের গোলের পর উচ্ছ্বাসের ছবি।

পর্তুগালের অন্যতম গ্রেট ক্রিস্তিয়ানো রোনালদো বলেছেন, আমার গভীর সমবেদনা ব্রাজিলের জন্য, বিশেষ করে এডসন আরান্টেস ডো নাসিমেন্তোর পরিবারের প্রতি। চিরকালের রাজা পেলের বিদায়ে পুরো ফুটবল বিশ্ব এখন যে ব্যথা গ্রহণ করছে তা প্রকাশ করার জন্য যথেষ্ট হবে না। কোটি কোটি মানুষের জন্য অনুপ্রেরণা, গতকাল, আজ এবং চিরকালের জন্য একটি রেফারেন্স। তাকে কখনও ভোলা যাবে না। তার স্মৃতি চিরদিন বেঁচে থাকবে আমাদের ফুটবলপ্রেমী সবার মাঝে। রাজা পেলে শান্তিতে থাকুন।

শারীরিক অসুস্থতার কারণে কাতার বিশ্বকাপে উপস্থিতও হতে পারেননি পেলে। বড়দিনেও হাসপাতালের বেডে শুয়ে পরিবারের সদস্যদের নিয়ে সময় কাটিয়েছেন।

গত ২৯ নভেম্বর ক্যানসার আক্রান্ত পেলেকে ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়।

You might also like