কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জে কটিয়াদীতে কৃষক দুলাল মিয়া হত্যা মামলায় মা ও তিন ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। দোষ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে খালাস দেওয়া হয়।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টায় কিশোরগঞ্জের ১ নং জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইদুর রহমান খান এ রায় দেন। এসময় ৬ আসামির মধ্যে পাঁচজন আদালতে উপস্থিত ছিলেন।

সাজা প্রাপ্ত আসামীরা হচ্ছেন বাচ্চু মিয়া, ফেরদৌস মিয়া, সাদেক মিয়া, রুহুল আমিন, জুবায়ের ও মঞ্জু বানু। তন্মধ্যে আসামী বাচ্চু মিয়া জামিনে গিয়ে পলাতক হয়। আসামীরা সকলেই কটিয়াদী উপজেলার করগাও ইউনিয়নের উত্তর ভুনা গ্রামের বাসিন্দা।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, ২০১৭ সালের ২৬ জুন কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার উত্তর ভূনা গ্রামের দুলাল মিয়ার বাড়িতে আসামিরা ঢুকে দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে দুলাল মিয়াকে আহত করে। সেখান থেকে তাকে উদ্ধার করে বাজিতপুরের ভাগলপুর জহিরুল ইসলাম মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় দুলাল মিয়ার স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে পরের দিন কটিয়াদী মডেল থানায় ১০জনকে আসামি করে একটি মামলা করেন। পুলিশ একই বছরের ২৪ ডিসেম্বর ৯ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করে।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. সাইদুর রহমান খান আজ এ রায় ঘোষণা করেন।

%d bloggers like this: