কুমিল্লার মনোহরগঞ্জের বিপুলাসার ইউনিয়নে অভূতপূর্ব উন্নয়ন

৩৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের নির্বাচনী ইশতেহারে দেশের প্রতিটি গ্রামকে শহরের সুযোগ-সুবিধাসম্পন্ন করে গড়ে তোলার লক্ষ্যে স্লোগান নির্ধারণ করা হয় ‘গ্রাম হবে শহর’। এ ইশতেহার বাস্তবায়নে এবং গ্রামের মানুষকে নগর জীবনের সকল সেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তারই ধারাবাহিকতায় সারাদেশের ন্যায় কুমিল্লার মনোহরগঞ্জের বিপুলাসার ইউনিয়নেও লেগেছে উন্নয়নের ছোঁয়া। পাল্টে যাচ্ছে প্রত্যন্ত অঞ্চলের দৃশ্যপট।

২০১৮ সালের নির্বাচনের আগে ইশতেহারে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার, গ্রামের মানুষকে শহরের সব সুযোগ-সুবিধা পৌঁছে দিতে, বাংলাদেশের প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরিত করার অঙ্গীকার করে। নির্বাচনে জয়ী হওয়ার পরে, ইশতেহারের অঙ্গীকার বাস্তবায়নে এবং গ্রামের মানুষকে নগর জীবনের সকল সেবা পৌঁছে দিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে বিভিন্ন প্রকল্প।

এরই ধারাবাহিকতায় কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার ইউনিয়নেও হয়েছে দৃশ্যমান উন্নয়ন। সরকারি অর্থায়নে ইউনিয়নের রাস্তা-ঘাট, পুল-কালভার্ট নির্মাণসহ সংস্কার করা হয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।

ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া ছাড়াও জনসাধারণের সুবিধার্থে গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপন করা হয়েছে সোলার লাইট। আর শহরের মতোই নির্মাণ করা হয়েছে গণশৌচাগার।

ইউনিয়নের সার্বিক উন্নয়নে নতুন নতুন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করা হচ্ছে বলে জানালেন, স্থানীয় চেয়ারম্যান।

দেশের প্রান্তিক জনগোষ্ঠীর চলমান অবকাঠামোগত উন্নয়ন-অগ্রগতির ধারা অব্যাহত রেখে সরকারের এজেন্ডা বাস্তবায়নের মাধ্যমে প্রতিটি গ্রামে শহরের সুযোগ-সুবিধা পৌঁছে যাবে এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

You might also like