কেন ‘এম আর নাইন’ ছাড়লেন বিদ্যা সিনহা মিম?

যৌথ প্রযোজনায় ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম বই ‘ধ্বংস পাহাড়’ থেকে ‘এম আর নাইন’ সিনেমা নির্মাণ করা হচ্ছে। ছবিটি পরিচালনা করছেন মার্কিন বংশোদ্ভূত বাংলাদেশি প্রযোজক ও পরিচালক আসিফ আকবর। গেল ১৪ মে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ছবিটির শুটিং শুরু হয়েছে। এই খবর পুরনো। এতে বাংলাদেশের অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের অভিনয় করার কথা থাকলেও ছবিটি থেকে সরে দাঁড়িয়েছেন এই নায়িকা। কিন্তু কেন?

জানা গেছে, শিডিউল জটিলতার কারণে ছবিটি ছেড়ে দিয়েছেন মিম। ভারতীয় গুপ্তচর সুলতা রাও চরিত্রে অভিনয়ের জন্য গেল বছরের নভেম্বরে ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন বিদ্যা সিনহা মিম। মিম জানান, হঠাৎ শুটিংয়ের শিডিউল হওয়ায় কাজটি করা তার পক্ষে সম্ভব হয়নি।

মিমের ছবিটি ছেড়ে দেয়া প্রসঙ্গে ছবির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ কথা বলতে চাননি। জানা গেছে, ছবিতে মিমের পরিবর্তে সুলতা রাও চরিত্রটি করছেন মুম্বাইয়ের অভিনেত্রী সাক্ষী। এখন এই ছবিতে লাস ভেগাসে শুটিং করছেন তিনি।

এ ছবির শুটিংয়ে যুক্তরাষ্ট্রের আছেন বাংলাদেশ থেকে আনিসুর রহমান মিলন ও মাসুদ রানা চরিত্রের এ বি এম সুমনও। এখানে দুই সপ্তাহ শুটিং হবে। আগামী মাসের মাঝামাঝি সময় থেকে বাংলাদেশে শুটিং হবে ছবিটির। থ্রিলার অ্যাকশন ঘরানার ছবিটি ইংরেজি ভাষায় শুটিং হচ্ছে। পরে বাংলায় ডাবিং হবে।