কোনোভাবেই অনলাইনে মুক্তি নয়

৯৪

করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে আছে গোটা দুনিয়ার সিনেমা হল, থিয়েটারের মতো জনসমাগমের স্থানগুলো। যার ফলে হাজার হাজার কোটি টাকা ক্ষতির সম্মুখিন হয়েছেন হলিউড বলিউডের প্রযোজকরা।

করোনা মহামারি আকার ধারণ করার আগেই ঘোষণা এসেছিল বলিউডের বহুল প্রতীক্ষিত বিগ বাজেটের সিনেমা ‘সূর্যবংশীয়’ এবং ‘এইটটি থ্রি’ সিনেমা দু’টি মুক্তি পাবে। কিন্তু করোনার কারণে তা আর হলো না। নিকট ভবিষ্যতে প্রেক্ষাগৃহ খোলার কোনো সম্ভাবনাও নেই।

এখন অনলাইন হয়ে উঠেছে একমাত্র প্ল্যাটফর্ম। এখানেই সবাই দেখছেন সিনেমা। এমনকী তৈরী হয়ে যাচ্ছে অনুষ্ঠান। তাই শোনা যাচ্ছিল ছবি দুটি ওয়েব প্লাটফর্মে মুক্তি দেয়া হবে।

কিন্ত শেষ মুহূর্তে এসে সিনেমা দুইটির সংশ্লিষ্টরা জানিয়েছেন ওয়েব প্লাটফর্মেও মুক্তি দেওয়া হবে না ছবি দুটি।

বিষয়টি নিশ্চিত করে দুই ছবির অন্যতম প্রযোজনা সংস্থা রিলায়েন্স এন্টারটেইনমেন্ট গ্রুপের প্রধান শিভাশীষ সরকার জানিয়েছেন, এই অবস্থায় কোনভাবেই ছবি মুক্তি দেওয়া সম্ভব না। ইংল্যান্ড, আমেরিকা সহ মধ্যপ্রাচ্যের দেশগুলির অবস্থা উন্নত হবার পর ছবি মুক্তির ব্যাপারে ভাবা যাবে। সেক্ষেত্রে যদি আগামী ৬ মাসও অপেক্ষা করতে হয় তাই করতে রাজি আছেন তারা।

রোহত শেঠি পরিচালিত অ্যাকশান ঘরনার পুলিশ ইউনিভার্স সিনেমা সূর্যবংশীয়। জমজমাট অ্যাকশানে ভরপুর সিনেমাটিতে প্রধান চরিত্রে থাকছেন বলিউড খেলাড়ি অক্ষয় কুমার। সিনেমাটিতে একই সঙ্গে সিংঘাম ও সিম্বার উপস্থিতি সবচেয়ে বড় আকর্ষণ।

আপর দিকে খ্যাতিমান পরিচালক কাবির খানের পরিচালনায় এইটটি থ্রি সিনেমাটিতে পর্দায় তুলে ধরা হয়েছে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রথমবার বিশ্বকাপ জেতার মাহেন্দ্রক্ষণ। সিনেমাটিতে তৎকালীন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়কের চরিত্রে দেখা যাবে রানবির সিং -কে। আর কপিল দেবের স্ত্রীর ভূমিকায় আছেন স্বয়ং রানবির পত্নী দীপিকা।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি