কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারি

৫৯

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট এলাকায় আওয়ামী লীগের দুটি গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হক মীর।

ইউএনও মো. জিয়াউল হক মীর জানান, ১৪৪ ধারা চলার সময় বসুরহাট পৌরসভা এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রা, যেকোনো ধরনের অনুষ্ঠান এবং রাজনৈতিক প্রচার নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে পৌর শহরে চারজনের বেশি মানুষ জমায়েত হতে পারবে না।

 এর আগে বুধবার (২৩ জুন) রাতে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগনে ফখরুল ইসলাম রাহাতের বাসায় হামলার ঘটনায় ২৪ জুন বিকাল ৩টায় বসুরহাট রুপালী চত্বরে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয় কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জু।

অন্যদিকে ফখরুল ইসলাম রাহাতের নেতৃত্বে বসুরহাটে তাণ্ডব চালানোর অভিযোগে এনে একই স্থানে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয় কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ। দুটি গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে ফের এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।

You might also like